সর্বশেষ
মঙ্গলবার ২০শে শ্রাবণ ১৪২৭ | ০৪ আগস্ট ২০২০

কাল থেকে শুরু নোবিপ্রবির ভর্তি পরীক্ষা

বৃহস্পতিবার, অক্টোবর ৩১, ২০১৯

180.jpg
বিডিলাইভ ডেস্ক :

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষ সম্মান শ্রেণির দুই দিনব্যাপী ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার থেকে শুরু হবে।

আগামীকাল ১ নভেম্বর শুক্রবার থেকে শুরু হয়ে এ পরীক্ষা চলবে আগামী ২ নভেম্বর শনিবার পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কেন্দ্রসহ মোট ৩০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার সকাল ১০টা ৩০ মিনিটে ‘এ’ ইউনিট এবং বিকাল ৩ টায় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার ৩০টি বিষয়ের ১ হাজার ২৮৫ আসনের (কোটা ছাড়া) বিপরীতে আবেদন জমা পড়েছে ৬৮ হাজার ৭৬০টি। সে হিসাবে প্রতি আসনের জন্য লড়বেন ৫৩ জন ভর্তিচ্ছু।

ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন শনিবার ‘সি’, ‘ডি’, ‘ই’ ও ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ দিন সকাল ০৯টা থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত হবে ‘সি’ ইউনিট এবং দুপুর ১২টা ৩০ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। একইদিন ‘ই’ এবং ‘এফ’ ইউনিটের পরীক্ষা যথাক্রমে বিকাল ৩টা ৩০ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।

নোবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি, সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা, স্থানীয় পুলিশ ও গোয়েন্দা প্রশাসন, জেলা প্রশাসন, ছাত্রনেতা, সাংবাদিকসহ নোয়াখালীবাসী ভর্তি পরীক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে সহায়তা করছেন। সব মহলের এমন অকৃত্রিম আন্তরিকতার জন্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল- আলম তাদের প্রতি কৃতজ্ঞাতা প্রকাশ করেন ও ধন্যবাদ জানান।

এক বিবৃতিতে তিনি বলেন, ভর্তি পরীক্ষা শতভাগ সুষ্ঠু, স্বচ্ছ ও নির্বিঘ্নে পরিচালনার জন্য বিভিন্ন কমিটি-উপকমিটি গঠন করা হয়েছে। কমিটি সংশ্লিষ্ট সদস্যবৃন্দ ভর্তি পরীক্ষাকে সুন্দরভাবে পরিচালনার নিমিত্তে রাত-দিন পরিশ্রম করে যাচ্ছেন।


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ৩১, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৫৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন