সর্বশেষ
শুক্রবার ৩০শে শ্রাবণ ১৪২৭ | ১৪ আগস্ট ২০২০

খুবিতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল

শুক্রবার, নভেম্বর ১, ২০১৯

12.jpg
বিডিলাইভ ডেস্ক :

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হবে।

আগামীকাল শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষা চলবে। সকাল ৮টা সাড়ে ৯টা পর্যন্ত ‘সি’ ইউনিট, সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘এ’ ইউনিট, বেলা দেড়টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকাল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের অধীনে ১ হাজার ২১৭ আসনে (মুক্তিযোদ্ধা সন্তান ও উপজাতি কোটাসহ) ভর্তির জন্য ৩২ হাজার ৬৩৬ জন আবেদন করেন।

পরীক্ষার দিন কোনো পরীক্ষার্থী খুবি ক্যাম্পাসে বা কুয়েট, হোপ পলিটেকনিক এবং রেভারেন্ড পলস হাই স্কুল উপ-কেন্দ্রে মোবাইল ফোন বা কোনো প্রকার ইলেকট্রনিক্স ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না। কর্তৃপক্ষ মোবাইল ফোন সংরক্ষণের কোনো ব্যবস্থা গ্রহণ করবে না। প্রয়োজন হলে পরীক্ষার্থীরা শুধু ট্রান্সপারেন্ট (স্বচ্ছ) সাদা প্লাস্টিক ফাইল সঙ্গে আনতে পারবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখমণ্ডল ও কান অনাবৃত রাখতে হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আতিয়ার রহমান।

অপরদিকে ভর্তি পরীক্ষায় দায়িত্বরত অবস্থায় শিক্ষক ও কর্মচারী মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। ভর্তি পরীক্ষার দিন গল্লামারী ব্রিজ থেকে জিরো পয়েন্ট পর্যন্ত সকাল ৭টা থেকে বিকেল ৬টা পর্যন্ত সবপ্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু পরীক্ষার্থী ছাড়াও ওই দিন অনুষ্ঠেয় জেএসসি পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের খুলনা-সাতক্ষীরা সড়ক দিয়ে জিরো পয়েন্ট থেকে গল্লামারী চলাচল করতে পারবে।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ১, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩২২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন