সর্বশেষ
মঙ্গলবার ২৮শে কার্তিক ১৪২৬ | ১২ নভেম্বর ২০১৯

দুর্দান্ত খেলেও হেরে গেলো বার্সা

রবিবার, নভেম্বর ৩, ২০১৯

26.jpeg
বিডিলাইভ ডেস্ক :

স্প্যানিশ লীগের ম্যাচে নিজে গোল করেও দলকে জেতাতে পারেননি বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি। আতিথিয়েতা দিয়ে মেসিদের জালে সাত মিনিটে তিন গোল জড়িয়ে টানা সাত জয়ের পর বার্সাকে হারের স্বাদ দিয়েছে লেভান্তে।

গতকাল শনিবার রাতে লা লিগায় লেভান্তের মাঠে ৩-১ গোলে হেরেছে বার্সেলোনা।

পায়ের ইনজুরি শেষে টানা চতুর্থ ম্যাচে একাদশে জায়গা করে নেন লিওনেল মেসি। গত ম্যাচেই জোড়া গোলের সাথে জোড়া এসিস্টে দলকে বড় জয় এনে দিয়েছিলেন মেসি। ম্যাচেও ৩৮তম মিনিটে গোল করে দলকে এগিয়েও নেন এই আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর।

লেভান্তের মাঠে প্রথমার্ধে দারুণ ছিল বার্সেলোনা। ৩২ মিনিটে তার ডিফেন্স ভেদ করা পাসে আন্তোয়ান গ্রিয়েজমান শট নেন লক্ষ্যে। কিন্তু পা দিয়ে ফরাসি ফরোয়ার্ডকে লক্ষ্যভ্রষ্ট করেন স্বাগতিক গোলকিপার আইতোর ফের্নান্দেস।

৬ মিনিট পর বার্সেলোনা এগিয়ে যায় প্রতিপক্ষের ভুলে। ৩৭ মিনিটে মিরামনের অযাচিত ফাউলে বক্সের মধ্যে পেনাল্টি আদায় করেন নেলসন সেমেদো। পেনাল্টি থেকে ৩৮ মিনিটে লক্ষ্যভেদ করেন মেসি। বাঁ পায়ে এটি ছিল তার ক্যারিয়ারের ৫০০তম গোল।

বিরতিতে যাওয়ার আগে আরও একবার লেভান্তের জালে বল জড়ান মেসি। কিন্তু ওই সময় মেলেরোকে আর্তুরো ভিদাল ফাউল করার বাঁশি বাজান রেফারি।

ম্যাচ এক ঘণ্টা পার হতেই ঘুরে দাঁড়ায় লেভান্তে। মাত্র ৭ মিনিটের ব্যবধানে ৩ গোল খায় তারা। ৬১ মিনিটে মোরালেসের পাস থেকে কাম্পানা ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন, সমতায় ফেরে স্বাগতিকরা। দুই মিনিট পর কাম্পানার পাসে চোখের পলকে লেভান্তেকে এগিয়ে দেন বোরহা মায়োরেল। ৬৮ মিনিটে ফ্রি কিক থেকে ক্লেমন্ত লংলে হেড করে বল বিপদমুক্ত করতে চেয়েছিলেন। কিন্তু বক্সের মাঝখানে বল পেয়েই দুর্দান্ত ভলিতে ৩-১ করেন।

৭৬ মিনিটে একটি গোল করেছিলেন মেসি, কিন্তু গ্রিয়েজমান অফসাইডে থাকায় ভিএআরে সেটা বাতিল হয়। ইনজুরি সময়ে বার্সা অধিনায়কের দুর্বল শট রুখে দিয়ে জয় নিশ্চিত করেন ফের্নান্দেস।

১১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে এখনও এক নম্বরেই আছে বার্সেলোনা। তবে দিন শেষে রিয়াল মাদ্রিদ (২১), অ্যাতলেতিকো মাদ্রিদ (২০) ও সেভিয়ার (২০) সুযোগ আছে শীর্ষে ওঠার।


ঢাকা, রবিবার, নভেম্বর ৩, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৬১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন