সর্বশেষ
মঙ্গলবার ২৮শে কার্তিক ১৪২৬ | ১২ নভেম্বর ২০১৯

আগ্রার তাজমহলে ৯ ফুটের অজগর উদ্ধার

রবিবার, নভেম্বর ৩, ২০১৯

3a8a0d0a3afb5bb0828f27525d970ae2-5d738aecd90a3_3.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতের আগ্রার তাজমহলের পার্কিংয়ের কাছ থেকে ৯ ফুট দৈর্ঘ্যের একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্কের সৃষ্টি হয়েছে।

শনিবার বিকালে আগ্রার পার্কিংয়ে এ ঘটনা ঘটে। তাজমহলের সামনে তখন শিশু থেকে সত্তর থেকে আশি বয়সের সকল লোকের ভিড়ে ঠাসা। পার্কিংয়ে রাখা শত শত গাড়ি। এমন সময় তাজমহলের পার্কিং ক্ষেত্র থেকে বের হলো প্রকাণ্ড এক অজগর!

পর্যটকরা জানিয়েছেন, পশ্চিমের পার্কিং লটে কাজ করছিলেন এক কর্মকর্তা ও শ্রমিকরা। তারাই প্রথম সাপটিকে দেখতে পান।

কর্মকর্তারা জানিয়েছেন, ওয়ার্ল্ডলাইফ এসওএস উদ্ধারকারী দল সাপটিকে একটি বাক্সের দিকে নিয়ে যায়। পুরোপুরি পরীক্ষা-নিরীক্ষার পর অজগরটিকে উপযুক্ত আবাসে ছেড়ে আসা হয়।

আগ্রার সাব-ইন্সপেক্টর অশোক কুমার বলেন, ভাগ্যক্রমে, কোনো দুর্ঘটনা ঘটেনি। আমরা ওয়ার্ল্ডলাইফ এসওএসের সাথে দ্রুত যোগাযোগ করি। তাদের প্রতিনিধি আসেন এবং দ্রুতই সাপটিকে উদ্ধার করে নিয়ে যান তারা।

ওয়ার্ল্ডলাইফ এসওএসের সহপ্রতিষ্ঠাতা ও সিইও কার্তিক সত্যনারায়ণ বলেন , বিশাল সাপটিকে উদ্ধার করা মোটেও সহজ কাজ ছিল না। এর অন্যতম কারণ ব্যাপক পরিমাণে মানুষ সেখানে জড়ো হয়ে যায়, সকলেই এক ঝলক দেখতে চাইছিলেন প্রকাণ্ড এই সাপটিকে। “আমরা অত্যন্ত কৃতজ্ঞ যে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে যাওয়ার আগেই কর্তৃপক্ষ সময়মতো আমাদের সঙ্গে যোগাযোগ করেন। পুলিশ উত্তেজিত জনতাকে নিয়ন্ত্রণে সহায়তা করেছিল, সেই কারণেই আমাদের দল উদ্ধার অভিযানে বেশি মনোনিবেশ করতে পেরেছিল।"

সূত্র: এনডিটিভি


ঢাকা, রবিবার, নভেম্বর ৩, ২০১৯ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন