সর্বশেষ
বুধবার ২৯শে কার্তিক ১৪২৬ | ১৩ নভেম্বর ২০১৯

রাতে শেষ হচ্ছে আলটিমেটাম, কি ঘটবে পাকিস্তানের ভাগ্যে?

রবিবার, নভেম্বর ৩, ২০১৯

31.jpg
বিডিলাইভ ডেস্ক :

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমানের দেওয়া আলটিমেটাম আজ (রোববার) রাতেই শেষ হচ্ছে। শুক্রবার রাতে তিনি ইমরান খানকে পদত্যাগ ও পুনর্নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নিতে দুই দিনের সময় বেধে দিয়েছিলেন।

আজ রাতেই তিনি অবস্থান ধর্মঘটের ডাক দিতে পারেন বলে ইঙ্গিত পাওয়া গেছে। তবে প্রধান বিরোধীদলগুলো অবস্থান ধর্মঘটের বিরোধিতা করেছেন।

নির্বাচনে জালিয়াতির মাধ্যমে ক্ষমতায় আসার অভিযোগে ইমরান খানকে অপসারণে কয়েক লাখ সমর্থককে নিয়ে করাচি থেকে রাজধানী ইসলামাবাদে পৌঁছেছেন ফজলুর রহমান। বৃহস্পতিবার রাত থেকে কয়েক লাখ কর্মী- সমর্থক নিয়ে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অবস্থান করছেন মাওলানা ফজলুর রহমান। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বানি গালা আবাসিক ভবনের বাইরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদিকে, পাকিস্তানের পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের স্পিকার পারভেজ এলাহি আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছেন। তিনি মাওলানা ফজলুর রহমানের সঙ্গে বৈঠকে বসার আগ্রহ প্রকাশ করেছেন।

পদত্যাগে বেঁধে দেয়া সময়সীমার মধ্যে ক্ষমতা থেকে সরে না গেলে বিক্ষোভকারীরা তাকে গ্রেফতার করতে পারে বলে জমিয়ত নেতার হুমকির পর এই নিরাপত্তা পদক্ষেপ নেয়া হয়েছে।

যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতির কথা জানিয়েছে স্থানীয় প্রশাসন। রাজধানীর বাণিজ্যিক এলাকা ও বিশেষ নিরাপত্তা জোন পাহারা দিতে বিশেষ বাহিনী ও আধাসামরিক বাহিনীকে ডাকা হয়েছে। এর আগে ইমরান খান বলেছেন, আন্দোলনকারীরা তার পতন ঘটাতে পারবেন না।

সূত্র: পার্সটুডে


ঢাকা, রবিবার, নভেম্বর ৩, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৯৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন