সর্বশেষ
শনিবার ৯ই অগ্রহায়ণ ১৪২৬ | ২৩ নভেম্বর ২০১৯

পদত্যাগ ছাড়া সব দাবি মানতে রাজি ইমরান খান

বুধবার, নভেম্বর ৬, ২০১৯

imran-khan.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রধানমন্ত্রী ইমরান খান ও তার সরকারকে হটাতে সরকারবিরোধী আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে পাকিস্তান। কিন্তু পদত্যাগ ছাড়া জমিয়তে উলামায়ে ইসলামের অন্য সব দাবি মেনে নেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

নিজের পদত্যাগ এবং পুনরায় নির্বাচন দাবিতে অবস্থান কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার এ ঘোষণা দেন ইমরান খান। পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন ও জিয়ো নিউজ জানিয়েছে, সোমবার রাতে সরকারের মধ্যস্থতাকারী কমিটি বিরোধীদের রাহবার কমিটি ও মাওলানা ফজলুর রহমানের সঙ্গে আলাদাভাবে বৈঠক করে।

বিরোধীদের দাবি মেনে নিতে সরকারি কমিটিকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি জানান, সংবিধান অনুযায়ী নিজের পদত্যাগ ছাড়া বিক্ষোভকারীদের সব দাবি মেনে নেওয়ার জন্য আলোচনায় বসতে রাজি আছেন তিনি।

কিন্তু ইমরান খানের নেতৃত্বাধীন সরকারের পদত্যাগ ছাড়া ফিরে না যাওয়ার কথা জানান মাওলানা ফজলুর রহমান। বিষয়টি নিয়ে সরকারের পক্ষ থেকে গঠিত মধ্যস্থতাকারী কমিটি মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করে। এসময় পদত্যাগ ছাড়া বিরোধীদের সব দাবি মেনে নেয়ার আশ্বাস দেন তিনি।

প্রধানমন্ত্রী হাউসে বৈঠকে সিনেট চেয়ারম্যান সাদিক সানজারি, স্পিকার আসাদ কায়সার, প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খট্টক ও ধর্ম বিষয়ক মন্ত্রী নুরুল হক কাদেরি উপস্থিত ছিলেন। পরে ইমরান খানের তথ্য বিষয়ক উপদেষ্টা আশিক ফিরদৌস আওয়ান সংবাদ সম্মেলন করেন।


ঢাকা, বুধবার, নভেম্বর ৬, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন