সর্বশেষ
বৃহঃস্পতিবার ৭ই অগ্রহায়ণ ১৪২৬ | ২১ নভেম্বর ২০১৯

৭ বছর পর অনুষ্ঠিত হচ্ছে শ্রমিক লীগের সম্মেলন

শনিবার, নভেম্বর ৯, ২০১৯

75302849_655388224867510_3588981947935752192_n.jpg
বিডিলাইভ রিপোর্ট :

আজ অনুষ্ঠিত হচ্ছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন জাতীয় শ্রমিক লীগের সম্মেলন। বেলা ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেও সম্মেলন স্থলে সারাদেশ থেকে হাজির হয়েছেন হাজারো লোক।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর বিকাল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে নেতৃত্ব নির্বাচনের দ্বিতীয় অধিবেশন।

ক্ষমতাসীন দলের এই সহযোগী সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি দুই বছর অন্তর জাতীয় সম্মেলন হওয়ার কথা। এর মধ্যে সম্মেলন না হওয়ায় টানা সাত বছর পার করেছেন বর্তমান কমিটির নেতৃত্ব। সর্বশেষ ২০১২ সালের ১৯ জুলাই শ্রমিক লীগের সম্মেলন হয়। সম্মেলনে দুই বছর মেয়াদি কমিটির সভাপতি নির্বাচিত হন নারায়ণগঞ্জের শ্রমিক নেতা শুকুর মাহমুদ এবং সাধারণ সম্পাদক হন জনতা ব্যাংক ট্রেড ইউনিয়নের নেতা সিরাজুল ইসলাম।

দীর্ঘদিন পরে সম্মেলন হচ্ছে বলে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। সেই সঙ্গে পরবর্তী নেতৃত্বে কারা আসছেন- এ নিয়েও চলছে নানা আলোচনা। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৫ সদস্যের কেন্দ্রীয় কমিটির অন্য পদে সম্ভাব্য প্রার্থীদের নাম নিয়েও আলোচনা হচ্ছে।

 


ঢাকা, শনিবার, নভেম্বর ৯, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৮৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন