সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৮শে অগ্রহায়ণ ১৪২৬ | ১২ ডিসেম্বর ২০১৯

মানসিক অবসাদে সাময়িক অবসরে ম্যাডিনসন

শনিবার, নভেম্বর ৯, ২০১৯

92.jpg
বিডিলাইভ ডেস্ক :

কয়েকদিন আগে অস্ট্রেলিয়া দলের নিয়মিত সদস্য গ্ল্যান ম্যাক্সওয়েল সাময়িক অবসরের ঘোষণা দেন। ম্যাক্সওয়েলের পর এবার আরেক অজি ব্যাটসম্যান নিক ম্যাডিনসনও একই কারণে ক্রিকেট থেকে ছুটি চাইলেন।

মানসিক অবসাদগ্রস্ত হয়ে ক্রিকেট থেকে সাময়িক অবসরে যাওয়ার ঘটনা নতুন নয়। এই সমস্যা বিশেষ করে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে বেশি দেখা যায়।

ম্যাডিনসনের এমন কাণ্ড এবারই প্রথম না অবশ্য। এর আগে ২০১৬ সালে অস্ট্রেলিয়ার হয়ে তিন টেস্টে খেলেছেন ম্যাডিনসন। ২০১৭ সালে টেস্ট দল থেকে ছিটকে পড়ার পর খেলা থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন ২৭ বছর বয়সী এই ব্যাটসম্যান। ম্যাডিনসন ২০১৬ সালে তিনটি টেস্ট খেলেছেন অস্ট্রেলিয়ার হয়ে।

পার্থে আগামী সোমবার থেকে পাকিস্তান ও অস্ট্রেলিয়া 'এ' দলের প্রস্তুতি ম্যাচ রয়েছে। এই ম্যাচে খেলার কথা ছিল তার। কিন্তু সাময়িক অবসরে যাওয়ায় খেলা হচ্ছে না নিকের। দিন-রাতের এই ম্যাচে ম্যাডিনসনের বদলে দলে জায়গা হয়েছে অ্যাশেজে ব্যর্থতার পর টেস্ট দল থেকে বাদ ওপেনার ক্যামেরন ব্যানক্রফটের।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, তারা ২৭ বছর বয়সী ব্যাটসম্যানের পাশে রয়েছে। 'আমরা মনে করি, নিকের সিদ্ধান্ত সঠিক। ওর সঙ্গে আছি আমরা। নিজের মানসিক স্বাস্থ্যকে অগ্রাধিকার দেয়ার সাহস দেখানোর জন্য সাধুবাদ জানাবো ম্যাডিনসনকে।'


ঢাকা, শনিবার, নভেম্বর ৯, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৬২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন