সর্বশেষ
সোমবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৯ ডিসেম্বর ২০১৯

সৌদিতে স্টেজ শোতে অংশ নেয়া ৩ জনকে ছুরিকাঘাত

মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯

116.jpg
বিডিলাইভ ডেস্ক :

সৌদি আরবের রাজধানী রিয়াদে একটি লাইভ শো চলাকালীন সময়ে ইয়েমেনের এক ব্যক্তি স্টেজ শোতে অংশ নেয়া তিন জনকে ছুরিকাঘাত করে। তারা স্টেজে নাচ-গানের সময় তাদের ওপর ছুরি নিয়ে হামলা চালায়।

স্থানীয় সময় সোমবার ওই দুর্ঘটনা ঘটেছে। এতে আহত ব্যক্তিদের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল রয়েছে বলে জানানো হয়েছে। তবে কী উদ্দেশে ওই হামলা চালানো হয়েছে তা এখনও পরিস্কার নয়। পুলিশ এ খবর জানায়।

সৌদি আরব গত কয়েক দশকের কট্টর রক্ষণশীলতা থেকে বেরিয়ে আসতে শুরু করার পর এটিই প্রথম এ ধরণের হামলা। পুলিশ হামলাকারীকে গ্রেপ্তার করেছে। টেলিভিশন ফুটেজে রিয়াদের কিং আবদুল্লাহ পার্কে শো চলাকালে ওই ব্যক্তিকে খুবই ক্ষুব্ধ অবস্থায় স্টেজে দেখা গেছে। এ সময়ে সে দুজন পুরুষ ও একজন নারীকে ছুরিকাঘাত করে।

পুলিশের একজন মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে দেশটির সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানায়, ৩৩ বছর বয়স্ক ইয়েমেনি ওই লোককে গ্রেপ্তার এবং তার ব্যবহৃত ছুরিও জব্দ করা হয়েছে।

তেল নির্ভরতা থেকে সৌদি আরবের অর্থনীতি ভিন্ন দিকে মোড় নিতে দেশটিতে পর্যটনের ওপর গুরুত্ব দেয়া হচ্ছে। এ লক্ষ্যে ‘রিয়াদ সিজন’ নামে দুই মাসের যে সাংস্কৃতিক কর্মসূচি চলছে তার অধিকাংশই কিং আবদুল্লা পার্কে আয়োজিত হচ্ছে।

সৌদি আরবের কার্যত নেতা যুবরাজ মোহাম্মদ বিন সালমান দেশটিতে বৈপ্লবিক যেসব সংস্কার কার্যক্রমের উদ্যোগ নিয়েছেন তার মধ্যে কনসার্ট, সিনেমা পুনরায় চালু এবং নারীদের গাড়ি চালানোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া অন্যতম।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৬৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন