সর্বশেষ
রবিবার ১লা পৌষ ১৪২৬ | ১৫ ডিসেম্বর ২০১৯

'সাকিব-মুশফিকদের হাত ধরে বদলে গেছে বাংলাদেশ'

মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

সাকিব-মুশফিকদের মতো সাহসী খেলোয়াড়দের হাত ধরে বাংলাদেশের ক্রিকেট বদলে গেছে বলে মন্তব্য করেছেন ভারতের সাবেক স্পিনার হরভজন সিং। আসন্ন টেস্ট সিরিজটাও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে বিশ্বাস তার। কলকাতায় দিবারাত্রি টেস্ট নিয়ে ব্যাপক আগ্রহ হরভজনের।

ভারতীয় জাতীয় ক্রিকেট দলের সাবেক স্পিনার হরভজন সিং বলেন, আমার মনে হয়েছিল নাইম ম্যাচটা বের করে নেবে। কিন্তু তার জন্য দুর্ভাগ্য যে সেটা হয়নি। তবে এ সিরিজে ভারতকে অনেক চাপে রেখেছিল বাংলাদেশ।একটা সময় ছিল বড় দলগুলো আমলেই নিতো না বাংলাদেশকে। ধীরে ধীরে বদলেছে চিত্র। এ রূপান্তরে সাকিব-মুশফিকসহ এ প্রজন্মের মানসিকতাই মূল প্রভাবক।

হরভজন সিং বলেন, বাংলাদেশের বর্তমান ক্রিকেটাররা সাহসী। তারা যেকোনো প্রতিপক্ষকেই চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত। একজনের ওপর নির্ভরশীল নয় দলটা। আমার খারাপ লাগে যে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলগুলো খুব একটা ভালো অবস্থানে নেই। তবে বাংলাদেশ উন্নতি করছে। মুশফিকের মতো দারুণ ব্যাটসম্যান আছে দলে। সাকিবের মতো নেতা আছে।

ভারত সফরে রঙিন পোশাকের ক্রিকেট আপাতত শেষ। এবার সাদা পোশাকের পালা। টেস্ট নিয়ে বাংলাদেশের চিন্তার জায়গাটি আরও বড় দল হয়ে খেলার পরামর্শ দেন হরভজন।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১৬২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন