সর্বশেষ
সোমবার ২৫শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৯ ডিসেম্বর ২০১৯

ইন্দোর টেস্ট: প্রথম দিন ‘অসহায়’ বাংলাদেশ

বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

3.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে দেখা দিয়েছে বাংলাদেশের অসহায়ত্ব। স্বাগতিকদের বোলিংয়ে ধরাশায়ী অবস্থা টাইগারদের। এই ম্যাচের মাধ্যমে টেস্ট চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করল বাংলাদেশ।

বৃহস্পতিবার ইন্দোর টেস্টের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ১৫০ রানে অলআউট হয় বাংলাদেশ। পরে ভারত ব্যাটিংয়ে নেমে ২৬ ওভারে ১ উইকেটে ৮৬ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে। ব্যক্তিগত ৬ রানে রাহির বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন রোহিত শর্মা। দিন শেষে আগারওয়াল ৩৭ ও পূজারা ৪৩ রান করে অপরাজিত আছেন।

বৃহস্পতিবার ইন্দোরে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে পড়ে যায় বাংলাদেশ। প্রথম সেশনে ফিরে যান ইমরুল, সাদমান ও মিথুন। মুমিনুল হক-মুশফিকুর রহিমের জুটি চতুর্থ উইকেটে ৬৮ রান যোগ করে ধাক্কা খানিকটা কাটিয়ে দিলেও দ্বিতীয় সেশনে ফের আঘাত হানে ভারত। এই সেশনে পড়ে চার উইকেট।

সাত উইকেটে ১৪০ রান নিয়ে চা বিরতিতে গিয়েছিল বাংলাদেশ। বিরতি থেকে ফিরে মাত্র ১০ রান তুলতেই বাকি তিন উইকেট হারায় মুমিনুল হকের দল। কার্যত, বাংলাদেশের শেষ পাঁচ উইকেট পড়ে ১০ রানে। দলীয় ১৪০ রানে ষষ্ঠ উইকেট পড়ে বাংলাদেশের। ফিরে যান মুশফিক। এরপর দ্রুতই ফিরে যান মিরাজ, লিটন, তাইজুল, ইবাদত। ৫৮.৩ ওভারে ১৫০ রানে শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস।

বাংলাদেশের ১০ উইকেটের মধ্যে ভারতের পেসাররাই নিয়েছেন ৭টি উইকেট। পেসারদের মধ্যে শামি ৩টি, উমেশ ২টি ও ইশান্ত শর্মা ২টি করে উইকেট নেন। দুই উইকেট নেন স্পিনার অশ্বিন। রান আউট হন তাইজুল।


ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন