সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৬শে চৈত্র ১৪২৬ | ০৯ এপ্রিল ২০২০

ক্যালিফোর্নিয়ায় জন্মদিনে স্কুলে ঢুকে ২ সহপাঠীকে হত্যা

শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯

133.jpg
বিডিলাইভ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একটি স্কুলে নিজের ১৬তম জন্মদিনে এক শিক্ষার্থীর গুলিতে দুই সহপাঠী নিহত ও আরও তিনজন আহত হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। নিহতদের মধ্যে একজন ১৪ বছরের ছাত্র ও অপরজন ১৬ বছরের ছাত্রী।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে স্কুলের কার্যক্রম শুরুর কয়েক মিনিট আগে লস অ্যাঞ্জেলসের উত্তরে সান্তা ক্লারিতা শহরের সগাস হাই স্কুলে এ গুলির ঘটনা ঘটে।

আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে স্থানীয় একটি হাসপাতাল। নিরাপত্তাকর্মীরা স্থানীয়দের বিদ্যালয়ের কক্ষ থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন।

সিএনএন জানায়, হামলাকারী ১৬ বছর কিশোরের জন্মদিন ছিলো বৃহস্পতিবার। জন্মদিনের উৎসব করতে সহপাঠীরা একত্রিত হয়। এ সময় কিশোরটি তার ব্যাকপেক থেকে বন্দুক বের করে গুলি করতে থাকে। এতে দুই সহপাঠী নিহত হয় এবং আরও ৩ জন সহপাঠী মারাত্মকভাবে আহত হয়েছে। এসময় বন্দুকধারী নিজেকেও গুলি করে। আহত অবস্থায় তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

স্থানীয় পুলিশ প্রশাসন জানায়, ১৬ বছর বয়সী সন্দেহভাজন বন্দুকধারীর অবস্থা গুরুতর। সে নিজের জন্য বন্দুকের শেষ বুলেটটি ব্যবহার করে। সন্দেহভাজন বন্দুকধারীর নাম নাথানিয়েল বারহো। পুলিশ সন্দেহভাজনের বিস্তারিত পরিচয় জানার চেষ্টা করছে বলে জানিয়েছে।

এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে হোয়াইট হাউজ। মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, শিক্ষার্থী এবং অভিভাবকদের জন্য আজ একটি হৃদবিদারক দিন।

তিনি অঙ্গীকার করে বলেন, আমাদের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প এধরনের সহিংসতা বন্ধে অবশ্যই কাজ করবেন। সহিংসতা বন্ধ এবং আমাদের জনগণকে নিরাপদ না করা পযন্ত আমরা বিশ্রাম গ্রহণ করবো না।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন