সর্বশেষ
শনিবার ৩০শে অগ্রহায়ণ ১৪২৬ | ১৪ ডিসেম্বর ২০১৯

দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯

Hamid_bh24-(4).jpg
বিডিলাইভ ডেস্ক :

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ নেপালে ৪ দিনের রাষ্ট্রীয় সফর শেষে শুক্রবার সন্ধ্যায় দেশে ফিরেছেন।

রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত উড়োজাহাজ শুক্রবার সন্ধ্যায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। খবর-বাসসের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, কূটনৈতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানরা, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পুলিশের মহাপরিদর্শক এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

এর আগে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস।

বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর আবদুল হামিদের এটাই প্রথম নেপাল সফর। পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ৪৮ বছরে এই প্রথম বাংলাদেশের কোনো রাষ্ট্রপ্রধান নেপাল সফর করলেন।

রাষ্ট্রপতির সফরসঙ্গী ছিলেন তার স্ত্রী রাশিদা খানম, ছেলে রেজওয়ান আহমদ তওফিক এমপি, হুইপ আতাউর রহমান আতিক, এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, পররাষ্ট্র সচিব শহীদুল হক এবং বঙ্গভবন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

সফরে রাষ্ট্রপতি হামিদ নেপালের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করেন। নেপালের প্রেসিডেন্ট বাংলাদেশের রাষ্ট্রপতি এবং তার প্রতিনিধি দলের সম্মানে ভোজসভার আয়োজন করেন। এছাড়া রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন নেপালের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, জাতীয় পরিষদের চেয়ারপারসন এবং নেপালের পররাষ্ট্রমন্ত্রী।

নেপালের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। আবদুল হামিদ কাঠমান্ডুর ঐতিহাসিক, প্রত্নতত্ত্ব ও সাংস্কৃতিক স্থান পরিদর্শন করেন।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬০৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন