সর্বশেষ
মঙ্গলবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৬ | ১০ ডিসেম্বর ২০১৯

ক্যাটরিনার ফিট থাকার রহস্য!!!

রবিবার, নভেম্বর ১৭, ২০১৯

Kat.jpg
বিডিলাইভ ডেস্ক :

বর্তমানে বলিউডের অন্যতম ফিট অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। যোগাসন কিংবা ওয়েট ট্রেনিং সবকিছুতেই সমান সাবলীল তিনি।

বর্তমানে বলিউডের অন্যতম ফিট অভিনেত্রী ক্যাটরিনা। কয়েকদিন আগেই এক সাক্ষাত্‍কারে সেই প্রশ্নের উত্তর দিলেন ক্যাটরিনা নিজেই। খুব কঠিন কোনো নিয়ম নয়, প্রতিদিন মাত্র কয়েকটি বিষয় মাথায় রেখে চলেন গ্ল্যামারাস ক্যাট।

ক্যাটরিনা কাইফ বলেন, আমি কড়া ডায়েট মেনে চলি না। তবে সন্ধ্যা ৭টার পর আর ভারী কোনো খাবার খাই না।

প্রথমত, ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্ট বেশি পরিমাণে খেলে মেদ বেড়ে যাওয়ার সমস্যা অনেকেরই দেখা দেয়। তারও রয়েছে এই সমস্যা। তাই সয় মিল্ক, আমন্ড মিল্ক অথবা অল্প পরিমাণে স্কিমড দুধ ছাড়া আরো কোনো ডেইরি প্রোডাক্ট ক্যাটরিনার ডায়েটে থাকে না।

ব্রেড অথবা পাস্তা খাওয়ার থেকে দূরেই থাকেন ক্যাট। চিনি অথবা মিষ্টি জাতীয় খাবার থেকে দূরে থাকেন ক্যাটরিনা। প্রাকৃতিকভাবে মিষ্টি খাবারই মাঝেমধ্যে খেয়ে থাকেন, কিন্তু রিফাইন্ড চিনি কখনো ধরেও দেখেনা তিনি।

তিনি বলেন, ‘এমন কোনো কাজ বেছে নিন যেটা আপনার ভালো লাগে। ফিটনেস প্ল্যানের প্রতি যদি প্যাশন না থাকে, তাহলে বেশিদিন চালানো যায় না। নিজের শরীরকে চিনে নিন। প্রত্যেকের সহ্যশক্তি এক হয় না। তাই আমার জন্য যেটা ঠিক পরিকল্পনা, আপনার জন্য সেটা নাও হতে পারে। শরীর চর্চার মাঝে বিশ্রাম নিন।’

তবে একটা কথা মাথায় রাখবেন। সবার শরীরের গঠন এক হয় না এবং সবার জন্যে সব ধরনের ডায়েট উপকারী নাও হতে পারে। তাই কোনো নতুন ডায়েট শুরুর আগে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে নেবেন।


ঢাকা, রবিবার, নভেম্বর ১৭, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন