সর্বশেষ
মঙ্গলবার ২৭শে শ্রাবণ ১৪২৭ | ১১ আগস্ট ২০২০

লতিফ সিদ্দিকীর জামিন আপিল বিভাগে বহাল

রবিবার, নভেম্বর ১৭, ২০১৯

151.jpg
বিডিলাইভ ডেস্ক :

বগুড়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিনের বিরুদ্ধে দুদকের করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। ফলে তার জামিন বহাল থাকছে।

আজ রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। ফলে হাইকোর্টের দেয়া জামিনাদেশ বহাল রয়েছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে লতিফ সিদ্দিকীর আইনজীবী ছিলেন মনসুরুল হক চৌধুরী ও শাহ মঞ্জুরুল হক। দুদকের পক্ষে শুনানি ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

গত ৪ নভেম্বর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ লতিফ সিদ্দিককে জামিন দেন।

এ জামিন স্থগিত চেয়ে দুদকের আবেদনের পর তা স্থগিত করেন আপিল বিভাগ। একইসঙ্গে লিভ টু আপিল করতে বলা হয়। এরপর দুদক লিভ টু আপিল করে। যেটি রোববার আপিল বিভাগ খারিজ করে দেন বলে জানান দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে, ২০১৭ সালের ১৭ অক্টোবর তার বিরুদ্ধে মামলা হয়। দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে আদমদীঘি থানায় মামলা করেন। মামলায় পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়। সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন আমিনুল ইসলাম।

মামলার অপর আসামি হলেন- ওই জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ। গত ২০ জুন এ মামলায় বগুড়ার আদালতে হাজির হয়ে জামিন আবেদনের পর তা নামঞ্জুর করেন আদালত।


ঢাকা, রবিবার, নভেম্বর ১৭, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন