সর্বশেষ
মঙ্গলবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৬ | ১০ ডিসেম্বর ২০১৯

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জিতল আফগানিস্তান

সোমবার, নভেম্বর ১৮, ২০১৯

pic-220191118002933.jpg
বিডিলাইভ ডেস্ক :

ওয়েস্ট ইন্ডিজকে আবার হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল আফগানিস্তান। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি আফগানিস্তান জিতেছে ২৯ রানে।

লক্ষ্ণৌতে রোববার রাতে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫৬ রান করেছিল আফগানিস্তান। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে ১২৭ রানের বেশি করতে পারেনি।

ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩-০ তে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম টি-টোয়েন্টিতেও বড় ব্যবধানে হেরেছিল আফগানিস্তান। সেই আফগানিস্তানই পরের টানা দুই ম্যাচে হারাল ওয়েস্ট ইন্ডিজকে। আফগানরা সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে।

সিরিজ নির্ধারণী ম্যাচে আফগানিস্তানের জয়ের নায়ক গুরবাজ। এই ওপেনার মাত্র ৫২ বলে ৬ চার ও ৫ ছক্কায় খেলেন ক্যারিয়ার সেরা ৭৯ রানের দুর্দান্ত এক ইনিংস। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান আসে আসগর আফগানের ব্যাট থেকে।

লক্ষ্য তাড়া করতে নেমে ৪২ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ উইকেটে শাই হোপ ও শিমরন হেটমায়ারের ৩৮ রানের একটা জুটি আশা দেখিয়েছিল ক্যারিবীয়দের। তবে এ জুটি ভাঙার পর আর পেরে ওঠেনি তারা। হোপের ৫২ রান ছাড়া বলার মতো কিছু করতে পারেননি আর কেউ।

২৪ রানে ৩ উইকেট নিয়ে আফগানিস্তানের সেরা বোলার নাভিন উল হক।  করিম জানাত ৩৩ রানে নেন একটি উইকেট। একটি করে উইকেট নেন মুজিব উর রহমান, গুলবাদিন নাইব ও অধিনায়ক রশিদ খান। ম্যাচ সেরা হয়েছেন গুরবাজ। আর সিরিজ সেরা জানাত।


ঢাকা, সোমবার, নভেম্বর ১৮, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন