সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৬ই আষাঢ় ১৪২৯ | ৩০ জুন ২০২২

লিবিয়ায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত

সোমবার, নভেম্বর ১৮, ২০১৯

7.jpeg
বিডিলাইভ ডেস্ক :

লিবিয়ায় বিমান হামলায় পাঁচ বাংলাদেশিসহ ৭ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন নাইজার ও বাংলাদেশের আরও ১৫ জন। তাদেরকে সেখানকার ৩টি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। দেশটির রাজধানী ত্রিপোলিতে একটি বিস্কুট কারখানায় এই হামলা ও হতাহতের ঘটনা ঘটেছে। সোমবার এ খবর দিয়েছে বার্তা সংস্থা এপি।

লিবিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার রাজধানীর ওয়াদি এল রাবি এলাকায় অবস্থিত একটি কারখানাতে হামলা চালানো হয়। শহরের যে প্রান্তে কয়েক মাস ধরে হামলা চলছে, কারখানাটির অবস্থান তার দক্ষিণে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মালেক মার্সেত বলেন, নিহতদের মধ্যে পাঁচজন বাংলাদেশি ও দুইজন লিবীয়ান রয়েছেন। এছাড়া হামলায় নাইজার ও বাংলাদেশের অন্তত ১৫ জন কর্মী আহত হয়েছেন। তাদের নিকটবর্তী হাসপাতালে নেয়া হয়েছে।

অনলাইনে ছড়িয়ে পড়া কয়েকটি ভিডিওতে দেখা যায়, পায়ে আঘাত পাওয়া কয়েকজনকে ব্যান্ডেজ পরিয়ে স্ট্রেচারে করে অ্যাম্বুলেন্সে তোলা হচ্ছে।

চলতি বছরের এপ্রিল থেকে জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মির সংঘর্ষ চলছে। যাতে ক্রমাগত ঘটছে এমন হতাহতের ঘটনা।


ঢাকা, সোমবার, নভেম্বর ১৮, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১৪৮৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন