সর্বশেষ
বৃহঃস্পতিবার ২১শে অগ্রহায়ণ ১৪২৬ | ০৫ ডিসেম্বর ২০১৯

শেষ দিনে আয়কর মেলা চলবে রাত ৮টা পর্যন্ত

বুধবার, নভেম্বর ২০, ২০১৯

180.jpg
বিডিলাইভ ডেস্ক :

সপ্তাহব্যাপী চলা আয়কর মেলার শেষ হচ্ছে আজ বুধবার। মেলায় করদাতাদের অতিরিক্ত ভিড়ের কারণে মেলা সমাপ্তির সময় সন্ধ‌্যা ৬টার পরিবর্তে রাত ৮টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। শেষ বিকেলে করদাতাদের উপচেপড়া ভিড় সামলাতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মেলা সূত্রে জানা গেছে।

করদাতাদের বাড়তি সুবিধা দিতে গতকালও এনবিআর মেলার সময় এক ঘণ্টা বাড়িয়ে দিয়েছিল।

বিষয়টি নিশ্চিত করে এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) কালিপদ হালদার বলেন, 'সকাল থেকে করদাতারা উৎসবমুখর পরিবেশে রিটার্ন জমা দিচ্ছেন। করদাতাদের সুবিধার কথা চিন্তা করে মেলা রাত ৮টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছি। এবারের আয়কর মেলায় করদাতাদের ব্যাপক সাড়া লক্ষ্য করেছি। আমাদের আয়োজন সার্থক হয়েছে বলে মনে করি।'

'কর প্রদানে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ, নিশ্চিত হোক রুপকল্প বাস্তবায়ন'- এ প্রতিপাদ্যকে সামনে রেখে শুরু হয় সপ্তাহব্যাপী আয়কর মেলা। এবছর দেশের ৮টি বিভাগ, ৬৪টি জেলা, ৫৬টি উপজেলাসহ মোট ১২০টি স্পটে আয়কর মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলার পরিধি গত বছরের মেলার চেয়ে কয়েকগুণ বৃদ্ধি করা হয়েছে।

মেলায় আয়কর রিটার্ন দাখিল, ই-টিআইন গ্রহণ, ই-পেমেন্ট, ই-ফাইলিং, ই-পেমেন্টের ব্যবস্থা রয়েছে। মেলার বিশেষ আকর্ষণ মোবাইল ব্যাংকিং সুবিধা গ্রহণ করে সম্মানিত করদাতাগণ রকেট, নগদ, বিকাশ ও প্রযোজ্য শিওর ক্যাশের মাধ্যমে আয়কর জমা দিতে পারছেন।


ঢাকা, বুধবার, নভেম্বর ২০, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন