সর্বশেষ
মঙ্গলবার ৩০শে আষাঢ় ১৪২৭ | ১৪ জুলাই ২০২০

ইডেনে দিবারাত্রির টেস্টে দিনভর থাকছে বর্ণিল আয়োজন

বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯

ppp.jpg
বিডিলাইভ ডেস্ক :

কলকাতার ইডেন গার্ডেনে ২২ নভেম্বর শুরু হবে ভারত ও বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। এই প্রথমবার গোলাপি বলে সাদা পোশাকের ম্যাচ খেলবে ভারত ও বাংলাদেশ। দিবারাত্রির এই টেস্টটি দুই দলের জন্যই হতে যাচ্ছে ঐতিহাসিক এক মুহূর্ত।

ইডেন গার্ডেনের গোলাপি বলের টেস্ট উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ম্যাচ দেখার আমন্ত্রণ পেয়েছেন ২০০০ সালে দেশের হয়ে ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলা ক্রিকেটাররা। এছাড়া প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ও সাংসদ হিসেবে উপস্থিত থাকবেন মাশরাফি বিন মর্তুজা।

দিনের শুরুতে প্যারাসুট দিয়ে ম্যাচ বল দেয়া হবে অধিনায়কের হাতে। ঘণ্টা বাজিয়ে শুরু করা হবে ম্যাচ। এমন সব আয়োজন থাকছে কলকাতা টেস্টে। বুধবার (২০ নভেম্বর) সাংবাদিকদের এসব তথ্য দিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই’র সভাপতি সৌরভ গাঙ্গুলী।

সৌরভ গাঙ্গুলী বলেন, প্রথমে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী এবং দুই অধিনায়কের হাতে বল তুলে দেওয়া হবে। এরপর ঘণ্টা বাজানো হবে। মধ্যাহ্ন বিরতিতে সকল সাবেক ক্রিকেট তারকা যেমন-শচীন টেন্ডুলকার, সুনীল গাভাস্কার, কপিল দেব, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে মিলে মাঠে শো করবেন। চা বিরতিতে সাবেক কিংবদন্তি অধিনায়করা মাঠ প্রদক্ষিণ করবেন। পরে মিউজিক শো হবে যেখানে জিৎ গাঙ্গুলী, রুনা লায়লা পারফর্ম করবেন।


ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন