সর্বশেষ
রবিবার ১২ই আশ্বিন ১৪২৭ | ২৭ সেপ্টেম্বর ২০২০

পেন্টাগনের বিরুদ্ধে অ্যামাজনের মামলা

শনিবার, নভেম্বর ২৩, ২০১৯

b00b9_d75cc0a22f_long.jpg
বিডিলাইভ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে অ্যামাজন ওয়েব সার্ভিস মামলা করেছে। গত ২৫ অক্টোবর পেন্টাগন অ্যামাজনের প্রতিদ্বন্দ্বী মাইক্রোসফটের সঙ্গে ১০ বিলিয়ন ডলারের একটি ক্লাউড-কম্পিউটিং চুক্তি করে। এ চুক্তির আওতায় আগামী ১০ বছর পেন্টাগনের সঙ্গে ক্লাউড-কম্পিউটিং নিয়ে কাজ করবে মাইক্রোসফট। মাইক্রোসফটের সঙ্গে পেন্টাগনের এমন চুক্তিতে অ্যামাজন খুব অবাক হয়, কেননা চুক্তিটি হওয়ার কথা ছিল অ্যামাজনের সঙ্গে।

শুক্রবার (২২ নভেম্বর) মার্কিন এক ফেডারেল আদালতে ওই মামলাটি দায়ের করেছে অ্যামাজন ডটকম কর্পোরেশন। তবে, মামলা সম্পর্কে এখনও বিস্তারিত জানা যায়নি। অ্যামাজন ওয়েব সার্ভিসের মুখপাত্র জানান, বিষয়বস্তু স্পর্শকাতর হওয়ায় আদালতের কাছে ‘গোপনতা’ পেতে আবেদন করা হয়েছে। খবর: রয়টার্স।

অ্যামাজনের মুখপাত্র বলেন, মাইক্রোসফটকে ১০ বিলিয়ন ডলারের চুক্তি প্রদানে যে মূল্যায়ন প্রক্রিয়া মানা হয়েছে তা ত্রুটিপূর্ণ, অসম্পূর্ণ ও পক্ষপাতমূলক। মার্কিন প্রতিরক্ষা বাহিনীকে স্পর্শকাতর প্রযুক্তি প্রদানে অ্যামাজন ওয়েব সার্ভিসেসের অভিজ্ঞতা ও যোগ্যতা দুটাই আছে। দেশের জন্যও চুক্তিটি বেশ গুরুত্বপূর্ণ ।

 


ঢাকা, শনিবার, নভেম্বর ২৩, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৮১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন