সর্বশেষ
সোমবার ৯ই জ্যৈষ্ঠ ১৪২৯ | ২৩ মে ২০২২

মালয়েশিয়া বলে সোনাদিয়ায় নামিয়ে দিল দালালরা

সোমবার, নভেম্বর ২৫, ২০১৯

sonadia.jpg
বিডিলাইভ ডেস্ক :

মালয়েশিয়ায় যাওয়ার জন্য রোহিঙ্গা শিবির থেকে পালিয়ে আসেন শিশুসহ ৪১ জন রোহিঙ্গা। ট্রলারে করে তিন দিন তিন রাত সাগরে ভাসার পর রবিবার ভোরে সোনাদিয়া দ্বীপকে মালয়েশিয়া বলে রোহিঙ্গাদের নামিয়ে দ্রুত ট্রলার নিয়ে চলে যায় দালালরা।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র বলেন, স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সোনাদিয়া দ্বীপের মগচর এলাকা থেকে দুই শিশুসহ ২৫ রোহিঙ্গাকে উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। আরও ১৬ জন রোহিঙ্গা পালিয়ে গেছে বলে জানান তিনি।খবর ইউএনবির।

রোহিঙ্গা যুবক আইয়াজ মিয়া জানান, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবির থেকে পালিয়ে স্থানীয় দালাল চক্রের সহায়তায় ৪১ জন রোহিঙ্গা সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য পাড়ি দেয়। তিন দিন-তিন রাত সাগরে থাকার পর আজ ভোর ৫টার দিকে সোনাদিয়ায় নামিয়ে দিয়ে দালালরা জানায়, এই হচ্ছে মালয়েশিয়া। এরপর দালালরা দ্রুত ট্রলার নিয়ে চলে যায়।

উদ্ধার হওয়া রোহিঙ্গা নারী মোহেছেনা ও সনজিতা আক্তার জানান, টেকনাফ থেকে দাললরা তাদেরকে মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে ট্রলারে উঠিয়েছিল।

স্থানীয় বাসিন্দা একরাম মিয়া জানান, ভোরে একটি ফিশিং বোটে করে ৪১ রোহিঙ্গা সোনাদিয়া দ্বীপে আসে। ট্রলারের যাত্রীদের নামিয়ে দিয়ে পাচারকারীরা ওই বোট নিয়ে পালিয়ে যায়। সকাল হলে স্থানীয় বাসিন্দারা রোহিঙ্গাদের দেখে পুলিশকে খবর দেন।


ঢাকা, সোমবার, নভেম্বর ২৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৮৩৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন