সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

ঢাবিতে সুষ্ঠু ও শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিতে রাষ্ট্রপতির নির্দেশ

সোমবার, নভেম্বর ২৫, ২০১৯

president.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাষ্ট্রপতি আবদুল হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে সুষ্ঠু ও শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে  নির্দেশ দিয়েছেন ।

রবিবার বিকালে বঙ্গভবনে ঢাবির উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করতে গেলে তিনি এ নির্দেশ দেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন।খবর বার্তা সংস্থা ইউএনবির। অধ্যাপক আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন পরিকল্পনাসহ সামগ্রিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি ভিসিকে বলেন, ‘নিয়মিত শিক্ষা কার্যক্রম ছাড়াও ক্যাম্পাসে সুষ্ঠু ও শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করুন।’ তিনি শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তোলার জন্য সমন্বিত উদ্যোগ গ্রহণ, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও বিজ্ঞান ভিত্তিক কর্মকাণ্ডে জড়িত হওয়ার প্রয়োজনীয়তার ওপরও জোর দেন।

প্রেস সচিব বলেন, ‘এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করা হয়।’ উপাচার্য আসন্ন ৫২তম সমাবর্তনের প্রস্তুতির বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি হামিদকে আগামী বছর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হতে যাওয়া একটি আন্তর্জাতিক সেমিনারের আয়োজন সম্পর্কেও বলা হয়। ‘জলবায়ু পরিবর্তন ও খাদ্য সুরক্ষা’ শীর্ষক সেমিনারে দেশ-বিদেশের শতাধিক বিজ্ঞানী অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।


ঢাকা, সোমবার, নভেম্বর ২৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৯৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন