সর্বশেষ
শুক্রবার ২৭শে চৈত্র ১৪২৬ | ১০ এপ্রিল ২০২০

আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন মাইকেল ব্লুমবার্গ

সোমবার, নভেম্বর ২৫, ২০১৯

ssss.jpg
বিডিলাইভ ডেস্ক :

নিউ ইয়র্কের সাবেক মেয়র এবং ধনকুবের মাইকেল ব্লুমবার্গ আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হচ্ছেন। গতকাল রোববার তিনি ডেমোক্র্যাট দল থেকে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। ধারণা করা হচ্ছে, রিপাবলিকান দলের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে তিনি শক্ত প্রতিদ্বন্দ্বি হবেন।

৭৭ বছর বয়সী ব্লুমবার্গ গত মার্চে প্রার্থী না হওয়ার কথা জানিয়েছিলেন। তবে মিডিয়া মুঘল ও ব্লুমবার্গ এলপির প্রতিষ্ঠাতা মাইকেল ব্লুমবার্গ বলেন, ‘ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে ও আমেরিকাকে পুনর্গঠিত করতে আগামী নির্বাচনে লড়াই করবো। আমরা প্রেসিডেন্ট ট্রাম্পের অনৈতিক ও দায়িত্বজ্ঞানহীন কাজের বোঝা আরো চার বছর বহন করতে পারি না’।

শীর্ষ ধনীদের তালিকায় থাকা অষ্টম মার্কিনী ব্লুমবার্গের সম্পদের পরিমাণ ৫৩ দশমিক ৪ বিলিয়ন ডলার। ধনী হওয়ায় নির্বাচনী প্রচারণায় নিজের অর্থই ব্যয় করতে পারবেন তিনি। ইতোমধ্যে বিজ্ঞাপনে তিনি কোটি কোটি ডলার খরচ করেছেন।

তবে ডেমোক্র্যাট দলের সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন, ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের সাউথ বেন্ডের সাবেক মেয়র পিতি বুত্তিগিয়েগ এবং উদারপন্থি সিনেটর এলিজাবেথ ওয়ারেন ও বার্নি স্যান্ডার্সের বিরুদ্ধে লড়াই করেই শেষ পর্যন্ত ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। সূত্র: বিবিসি ও রয়টার্স।


ঢাকা, সোমবার, নভেম্বর ২৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৫৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন