সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৬শে চৈত্র ১৪২৬ | ০৯ এপ্রিল ২০২০

ঢাবি'র ৫২তম সমাবর্তন ৯ ডিসেম্বর

সোমবার, নভেম্বর ২৫, ২০১৯

233.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫২তম সমাবর্তন আগামী ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠেয় ৫২তম সমাবর্তনে জাপানের টোকিও বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট ফর কসমিক রে রিসার্চ-এর পরিচালক এবং নোবেল বিজয়ী পদার্থবিজ্ঞানী অধ্যাপক ড. তাকাকি কাজিতা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। সমাবর্তন অনুষ্ঠানে তাকে সম্মানসূচক ‘ডক্টর অব সায়েন্স’ ডিগ্রি প্রদান করা হবে।

সমাবর্তন উপলক্ষে আজ এক সমন্বয় সভা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে উপাচার্য অফিস সংলগ্ন প্রফেসর আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হয়।

সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, সমাবর্তনের নির্বাহী কমিটি, ব্যবস্থাপনা কমিটি এবং ২৬টি উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য-সচিবগণ উপস্থিত ছিলেন।

সভায় সমাবর্তন উপলক্ষে গঠিত সকল কমিটির কার্যক্রমের অগ্রগতি ও প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় এবং সার্বিক অগ্রগতিতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সন্তোষ প্রকাশ করেন।

৫২তম সমাবর্তন বর্ণাঢ্যভাবে আয়োজনের ক্ষেত্রে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করার জন্য উপাচার্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।


ঢাকা, সোমবার, নভেম্বর ২৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৫২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন