সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি কার্যক্রম স্থগিত

শনিবার, নভেম্বর ৩০, ২০১৯

cu2-186218.jpg
বিডিলাইভ ডেস্ক :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ভর্তি পরীক্ষায় অংশ না নিয়েও মেধাতালিকায় এক শিক্ষার্থীর নাম আসায় বিষয়টি তদন্তে কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। স্থগিত করা হয়েছে সংশ্লিষ্ট ইউনিটের ভর্তি কার্যক্রমও।

শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সদস্যসচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আবু তাহের বিষয়টি নিশ্চিত করেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে বি ইউনিটে (কলা, মানবিক, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) ভর্তি পরীক্ষার ফলাফলে এ ঘটনা ঘটেছে। পরীক্ষায় অংশ না নিয়ে এক শিক্ষার্থী মেধা তালিকায় ১২ তম হয়েছেন। তবে ওই শিক্ষার্থী মৌখিক পরীক্ষায় অংশ নেননি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিষয়টি অনুসন্ধান ও এর সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিতের জন্য তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে। রসায়ন বিভাগের শিক্ষক মোহাম্মদ সৈয়দুর রহমানকে আহবায়ক ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক এমদাদুল হককে সদস্যসচিব এবং পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক সজল চন্দ্র মজুমদারকে সদস্য করে ওই কমিটি গঠন করা হয়।


ঢাকা, শনিবার, নভেম্বর ৩০, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৮১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন