সর্বশেষ
বুধবার ৯ই মাঘ ১৪২৬ | ২২ জানুয়ারি ২০২০

মালদ্বীপকে ৬ রানে অল আউট করল বাংলাদেশ

বৃহস্পতিবার, ডিসেম্বর ৫, ২০১৯

BD_120191205143332.jpg
বিডিলাইভ ডেস্ক :

দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ) শেষ ম্যাচেও জয় পেল বাংলাদেশ। মালদ্বীপকে ২৪৯ রানে হারিয়েছে বাংলাদেশ। নেপালের পোখড়ায় বাংলাদেশ আগে ব্যাটিং করে ২ উইকেটে করে ২৫৫ রান। জবাবে মালদ্বীপ করে মাত্র ৬ রান।

ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশের মেয়েরা নিজেদের তৃতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে রানের পাহাড় গড়ে। ২৫৫ রান মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ দলীয় রান। এর আগে বাংলাদেশের সর্বোচ্চ রান ছিল ১৫২।

৬ রানে মালদ্বীপকে অলআউট করে তৃতীয় সর্বোচ্চ রানের ব্যবধানে জয়ের রেকর্ডও গড়ল বাংলাদেশ। এর আগে উগান্ডা মালিকে ৩০৪ রানে এবং তানজানিয়া মালিকে ২৬৮ রানে হারিয়েছিল। মালদ্বীপ যৌথভাবে টি-টোয়েন্টিতে সর্বনিম্ন রানে অলআউটের রেকর্ডে নিজেদের জড়িয়ে নিয়েছে। এ বছরই মালি ইষ্ট আফ্রিকার দেশ রায়ান্ডার বিপক্ষে ৬ রানে অলআউট হয়েছিল।

নিজেদের সর্বোচ্চ রান পাওয়ার দিনে প্রথমবারের মতো সেঞ্চুরির স্বাদ পেয়েছেন মেয়েরা। একটি নয়, বাংলাদেশের ইনিংসে সেঞ্চুরি এসেছে দুটি। বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করেছেন নিগার সুলতানা। ঝড়ো ব্যাটিং করে সেঞ্চুরি পেয়েছেন ফারজানা হক। এর আগে বাংলাদেশের খেলোয়াড়দের ব্যক্তিগত সর্বোচ্চ রান ছিল ৭১। সানজিদা থাইল্যান্ডের বিপক্ষে ওই রান করেছিলেন।

ব্যাটিংয়ের পর মালদ্বীপের বিপক্ষে বোলিংয়ে দাপট দেখায় বাংলাদেশ। ৬ রানে অল আউট করে পার্থক্য স্পষ্ট করে এশিয়ার চ্যাম্পিয়নরা। বল হাতে রিতু রানী নেন ৩ উইকেট। অধিনায়ক সালমা পেয়েছেন ২ উইকেট।


ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন