সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে শ্রাবণ ১৪২৭ | ১৩ আগস্ট ২০২০

দুর্দান্ত হ্যাটট্রিক মেসির

রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯

messi.jpg
বিডিলাইভ ডেস্ক :

লিওনেল মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে মায়োর্কোকে ৫-২ গোলে হারিয়েছে বার্সেলোনা। দারুন এ জয়ে ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরলো স্প্যানিশ জায়ান্টরা। সেই সাথে ক্রিষ্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে লা লিগায় সর্বোচ্চ হ্যাটট্রিকের রেকর্ড নিজের করে নিলেন মেসি।

মেসির হ্যাটট্রিক ছাড়াও সুয়ারেজ, গ্রিজম্যান গোল পায়। শনিবার রাতের এই জয়ে রিয়ালকে হটিয়ে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ছিনিয়ে নিলো বার্সা। মায়োর্কার বিপক্ষে ঘরের মাঠে এ নিয়ে টানা তিন ম্যাচে পাঁচটি করে গোল করলো তারা।

ক্যাম্প ন্যুতে স্পেনের শীর্ষ লিগে টানা চতুর্দশ জয় পেল বার্সেলোনা। সব প্রতিযোগিতা মিলিয়ে অপরাজিত থাকলো টানা ৩০ ম্যাচ। ঘরের মাঠে চলতি আসরে ৭ ম্যাচে করলো ৩০ গোল!

রোনালদোকে পেছনে ফেলে লা লিগায় সর্বোচ্চ হ্যাটট্রিক মেসির। এটি মেসির ৩৫তম হ্যাটট্রিক। লা লিগায়  রোনালদো রিয়াল মাদ্রিদে থাকতে ৩৪টি করেছিলেন।

ম্যাচের সাত মিনিটের মাথায় অ্যান্তোনিও গ্রিজম্যানের গোলে এগিয়ে যায় বার্সা। তাকে বল দেন বার্সা গোলরক্ষক মার্ক টের স্টেগান। সুযোগ বুঝে তার লম্বা করে নেয়া গোল কিক ধরে গোল করেন ফ্রান্স তারকা। মৌসুমে গোলরক্ষক স্টেগানের এটি দ্বিতীয় গোলে সহায়তা।

এরপর ১৭ মিনিটে গ্রিজম্যানের বাড়ানো বল ধরে গোল করেন মেসি। রাকিটিচ ৪১ মিনিটে মেসির দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করান। প্রথমার্ধে দুই গোল পাওয়া মেসির হ্যাটট্রিকের সুবাস ছড়িয়ে পড়ে।

প্রথমার্ধে অবশ্য বার্সেলোনা আরও এক গোল পায়। এবার গোল করেন লুইস সুয়ারেজ। তাকে গোল করান ডি জং। প্রথমার্ধে বার্সা ৪-১ গোলে এগিয়ে যায়। এরপর দ্বিতীয়ার্ধে যেন মেসিদের আটকে রাখার পথ খুঁজে বের করে মায়োরকা। তবে ৮৩ মিনিটে লিওকে আর আটকাতে পারনি তারা। মেসি গোল করে দলের ৫-২ গোলের জয় নিশ্চিত করেন।

এবারের লা লিগায় সেরা গোলদাতাদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন মেসি (১২)। পেছনে ফেলেছেন ১১ গোল করা ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমাকে।

এই জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে বার্সেলোনা। দিনের আরেক ম্যাচে এস্পানিওলকে ২-০ গোলে হারিয়ে কিছু সময়ের জন্য শীর্ষে উঠা রিয়াল মাদ্রিদ নেমে গেছে দুই নম্বরে। স্পেনের সফলতম এই দলটি পিছিয়ে আছে গোল পার্থক্যে।


ঢাকা, রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন