সর্বশেষ
সোমবার ৭ই মাঘ ১৪২৬ | ২০ জানুয়ারি ২০২০

সাংবাদিক আতিক হত্যা মামলায় মৃত্যুদন্ডের রায় বহাল

রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯

57.jpg
বিডিলাইভ ডেস্ক :

বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির ভিডিও এডিটর আতিকুল ইসলাম আতিককে হত্যা মামলায় এক আসামির মৃত্যুদন্ড ও দুইজনের যাবজ্জীবনের রায় বহাল রেখেছেন হাইকোর্ট। মৃত্যুদন্ড বহাল থাকা আসামি হলেন, শাকিল সিকদার। যাবজ্জীবন প্রাপ্ত আসামিরা হলেন- আবদুল্লাহ মো. ইবনে আলী সরকার ওরফে নাহিদ ও মো. ফোরকান।

আজ রোববার বিচারপতি শহিদুল করিম ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ রায় দেন।

আদালতে আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী জহিরুল হক জহির। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী এটর্নি জেনারেল মো. মেহেদী হাসান। রাষ্ট্রপক্ষের আইনজীবী রায় বিষয়ে সাংবাদিকদের নিশ্চিত করেন।

এর আগে গত ৪ ডিসেম্বর এনটিভির ভিডিও এডিটর আতিকুল ইসলাম আতিক হত্যা মামলায় আসামিদের আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শেষে রায় ঘোষণার জন্য আজ দিন ধার্য ছিল।

২০১৪ সালের ২৪ জুন বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির ভিডিও এডিটর আতিকুল ইসলাম আতিক হত্যা মামলায় রায় দেন নিম্ন আদালত।

রায়ে শাকিল সিকদারকে ফাঁসি দেন নিম্ন আদালত। তার বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি থানার সরমহল গ্রামে। এছাড়াও আবদুল্লাহ মো. ইবনে আলী সরকার ওরফে নাহিদ ও মো. ফোরকানকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়। নাহিদের বাড়ি নরসিংদীর রায়পুর উপজেলার রামনগরহাটি গ্রামে এবং ফোরকানের বাড়ি পটুয়াখালির কেউরাবুনিয়া গ্রামে।

পলাতক বরগুনার আমতলি উপজেলার কলাগাছি গ্রামের মো. খোকনকে তিন বছরের দন্ড দেয়া হয়। এ সাজাও বহাল রাখা হয়েছে। পরে এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে আসামিরা। সূত্র: বাসস


ঢাকা, রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৬৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন