সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

৬ ইভেন্টের ৬টিতেই সোনা আর্চারিতে

এখন পর্যন্ত বাংলাদেশের সোনা ১৪টি

রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯

arc.jpg
বিডিলাইভ রিপোর্ট :

এসএ গেমসে আর্চারি থেকে আজ ৬ সোনা জিতে উড়ছে বাংলাদেশ। ছেলে ও মেয়েদের রিকার্ভ দলত ইভেন্ট ও মিশ্র রিকার্ভ এসেছে তিনটি সোনা। পরের দুটি সোনা এসেছে ছেলে ও মেয়েদের কম্পাউন্ড ইভেন্ট আর কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে।

পুরুষদের দলগত রিকার্ভে রোমান সানা, হাকিম আহমেদ রুবেল ও তামিল ইসলাম ৫-৩ সেটে জেতেন শ্রীলঙ্কান আর্চারদের বিপক্ষে। মেয়েদের দলগত রিকার্ভে ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা ও বিউটি রায়ের দল লঙ্কানদের ৬-০ সেটে উড়িয়ে দিয়ে সোনা জেতেন।

মিশ্র রিকার্ভে দলটিতে ছিলেন রোমান সানা ও ইতি খাতুন। তারা হারান ভুটানকে ৬-২ সেটে। কম্পাউন্ড ইভেন্টে ছেলেদের দল জিতেছে ভুটানের বিপক্ষে। আশিকুজ্জামান, সোহেল রানা ও অসিম কুমার দাসের দল জিতেছে ২২৬-২১৩ পয়েন্টের ব্যবধানে।একই ইভেন্টে মেয়েরা জিতেছে শ্রীলঙ্কার বিপক্ষে। মেয়েদের দলটিতে ছিলেন সুস্মিতা বণিক, শ্যামলি রায় ও সোমা বিশ্বাস।

কম্পাউন্ড মিশ্রে নেপালকে হারিয়ে আর্চারির ৬ নম্বর সোনাটি জিতে নিয়েছে বাংলাদেশ।

এসএ গেমসে এখনো পর্যন্ত বাংলাদেশের সোনা ১৪টি। আর্চারির ৬, আর ক্রিকেটের মেয়েদের সোনার বাইরে বাংলাদেশ তিনটি সোনা জিতেছে কারাতেতে। একটি তায়কোয়ান্দো, ২টি ভারোত্তলন আর একটি সোনা এসেছে ফেন্সিংয়ে। আর্চারির ১০ ইভেন্টেই ফাইনালে খেলছে বাংলাদেশের প্রতিযোগীরা। এতে আরও চারটি সোনার আশা করা যায় খুব করেই। কাল এই ইভেন্টের খেলাগুলো হবে। এছাড়াও ছেলেদের ক্রিকেটেও ফাইনালে উঠেছেন সৌম্য-নাজমুলরা। সেখান থেকে একটি সোনা আশা করা যেতেই পারে। সোনার প্রত্যাশা আছে ফুটবলেও।


ঢাকা, রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৫২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন