সর্বশেষ
মঙ্গলবার ২০শে শ্রাবণ ১৪২৭ | ০৪ আগস্ট ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন আজ

সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯

ঢাকা-বিশ্ববিদ্যালয়.jpg
বিডিলাইভ ডেস্ক :

আজ সোমবার (৯ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫২তম সমাবর্তন। সমাবর্তন অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে ঢাবি কর্তৃপক্ষ। দুপুর ১২টায় সমাবর্তন অনুষ্ঠানের কার্যক্রম শুরু হবে। ঢাবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের কসমিক রে রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তাকাকি কাজিতা। তাকে সম্মানসূচক ডক্টর অব সাইন্স ডিগ্রি প্রদান করা হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সমাবর্তনে অংশগ্রহণের জন্য ২০ হাজার ৭৯৬ জন গ্র্যাজুয়েট নিবন্ধন করেছেন। অনুষ্ঠানে ৭৯ জন কৃতী শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীকে ৯৮টি স্বর্ণপদক, ৫৭ জনকে পিএইচডি, ৬ জনকে ডিবিএ এবং ১৪ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হবে।

অধিভূক্ত সাত কলেজের নিবন্ধনকৃত গ্র্যাজুয়েটরা ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ ভেন্যু থেকে সরাসরি সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আজ অনুষ্ঠিতব্য সমাবর্তনস্থলে বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের কেন্দ্রীয় খেলার মাঠের সুইমিংপুল সংলগ্ন গেট এবং জিমনেসিয়াম সংলগ্ন গেট দিয়ে প্রবেশ করতে বলা হয়েছে। এছাড়া আমন্ত্রিত অতিথিদের যাতায়াতের সুবিধার্থে সুইমিংপুল সংলগ্ন গেট দিয়ে সমাবর্তনস্থলে প্রবেশ করতে বলা হয়েছে।


ঢাকা, সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৬৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন