সর্বশেষ
মঙ্গলবার ৮ই মাঘ ১৪২৬ | ২১ জানুয়ারি ২০২০

মিস ইউনিভার্স হলেন আফ্রিকার কৃষ্ণসুন্দরী তুনজি

সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯

140349444444.jpg
বিডিলাইভ ডেস্ক :

মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়ার আটলান্টা শহরে গতকাল রোববার রাতে অনুষ্ঠিত হয় ৬৮তম মিস ইউনিভার্স প্রতিযোগিতার চূড়ান্ত আসর।

দক্ষিণ আফ্রিকার কৃষ্ণসুন্দরী জোজিবিনি তুনজি ২০১৯ সালের মিস ইউনিভার্সের মুকুট জিতে নিলেন । ২৬ বছর বয়সী তুনজির মাথায় মিস ইউনিভার্সের মুকুট পরিয়ে দেন গতবারের বিজয়ী ক্যাটরিওনা গ্রে।

এই প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন মিস পুয়ের্তো রিকো ম্যাডিসন অ্যান্ডারসন এবং দ্বিতীয় রানারআপ মিস মেক্সিকো সোফিয়া আরাগন।

১৯৫২ সালে শুরু হয় মিস ইউনিভার্স প্রতিযোগিতা। মিস ইউনিভার্স প্রতিযোগিতার আয়োজন করে ‘মিস ইউনিভার্স অর্গানাইজেশন’। ১৯৯৮ সালে ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেস থেকে মিস ইউনিভার্স, নিউইয়র্ক সিটিতে সংস্থার সদর দফতর স্থানান্তরিত করা হয়। মিস ইউনিভার্স অর্গানাইজেশন কর্তৃপক্ষ ১৯৯৮ সালে মিস ইউনিভার্স, ইনকর্পোরেট থেকে মিস ইউনিভার্সে রূপান্তর করে। 

এবারের মূল পর্বে বিশ্বের ৯০টি দেশের প্রতিযোগী অংশ নেন। সেখান থেকে সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকান এই তরুণী। এবার প্রথমবারের মত এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল বাংলাদেশের শিরিন আক্তার শিলা। তবে প্রতিযোগিতার সেরা ২০ এ যাওয়ার আগেই বাদ পড়ে যান তিনি।

 


ঢাকা, সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৩৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন