সর্বশেষ
বুধবার ২৮শে শ্রাবণ ১৪২৭ | ১২ আগস্ট ২০২০

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে জাপা প্রার্থী বাবলু

বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯

87.jpeg
বিডিলাইভ ডেস্ক :

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে লাঙ্গল প্রতীকে লড়বেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

আজ বুধবার দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে ব্রিফিংয়ে প্রার্থিতার বিষয়ে নিশ্চিত করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

আগামী ১৩ জানুয়ারি উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এরই মধ্যে এই আসনে প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ ও বিএনপি। ক্ষমতাসীন দলের মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগ চট্টগ্রাম দক্ষিণের সভাপতি মোছলেম উদ্দিন। আর বিএনপি থেকে প্রার্থী করা হয়েছে দলটির চট্টগ্রাম দক্ষিণের আহ্বায়ক আবু সুফিয়ানকে।

জিয়া উদ্দিন আহমেদ বাবলু ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হন।

পরে ২০১৮ সালের জাতীয় নির্বাচনে এই আসনের সংসদ সদস্য ছিলেন বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান বাদল। গত ৭ নভেম্বর ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

এরপর আসনটিকে শূন্য ঘোষণা করে গত ১ ডিসেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষাণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী ১৩ জানুয়ারি ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে।

আর ১২ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন প্রার্থীরা। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ দিন ২২ ডিসেম্বর।


ঢাকা, বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৩১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন