সর্বশেষ
শনিবার ৫ই মাঘ ১৪২৬ | ১৮ জানুয়ারি ২০২০

শ্রদ্ধার জন্য প্রস্তুত বুদ্ধিজীবী স্মৃতিসৌধ

শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯

2.jpg
বিডিলাইভ রিপোর্ট :

জাতীর শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় স্মরণ করতে প্রস্তুত পুরো দেশ। ধুয়ে মুছে শতভাগ প্রস্তুতি সম্পন্ন হয়েছে রাজধানীর রায়েরবাজার ও মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধেরও। প্রতি বছরের মতো এবারও থাকছে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর কয়েক স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা।

দীর্ঘ নয় মাসের রক্তগঙ্গা পেরিয়ে বাঙালি যখন কাঙ্ক্ষিত বিজয়ের প্রতীক্ষায়, ঠিক তখনই ইতিহাসের নৃশংসতম, নিষ্ঠুরতম হত্যাযজ্ঞ। বেছে বেছে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের হত্যা লীলায় মাতে পাকবাহিনী ও তাদের এ দেশীয় দোসররা।
প্রতি বছরের মতো এবারও শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানানোর সব প্রস্তুতি প্রায় সম্পন্ন। জাতীর সূর্য সন্তানদের প্রতি হাজারো মানুষের শ্রদ্ধা জানানোর অপেক্ষায় মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও রায়েরবাজার স্মৃতিসৌধও। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানাতে থাকছে নানা আয়োজন।
রায়েরবাজার বুদ্ধিজীবী স্মৃতিসৌধের তত্ত্বাবধায়ক এমদাদুল হক বলেন, পরিস্কার পরিচ্ছন্নতায় আমরা শতভাগ সফল। আমরা আশাবাদী এবারও শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে হাজার হাজার লোক আসবেন।
বুদ্ধিজীবীদের অসীম সাহস, বিচক্ষণতা, জ্ঞান আর প্রজ্ঞায় ভর করেই অর্জিত হয় বিজয়। কিন্তু স্বাধীন বাংলার বুকে লাল সবুজের পতাকা দেখতে দেয়া হয়নি তাদের।
পুরো আয়োজন ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা।

 


ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১০১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন