সর্বশেষ
বুধবার ২৮শে শ্রাবণ ১৪২৭ | ১২ আগস্ট ২০২০

নাগরিকত্ব সংশোধনী বিল ভারতের অভ্যন্তরীণ বিষয়: কাদের

শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯

4.jpg
বিডিলাইভ রিপোর্ট :

নাগরিকত্ব সংশোধনী বিল পাস, ভারতের অভ্যন্তরীণ বিষয়; এতে বাংলাদেশের মন্তব্য করার কিছু নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে প্রবাসী আওয়ামী লীগের সম্মেলনে একথা বলেন তিনি। মন্ত্রী বলেন, বর্তমান সরকারই দেশের ইতিহাসের সব থেকে সংখ্যালঘু বান্ধব সরকার।
পররাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বয়কট করেনি উল্লেখ করে ওবায়দুল কাদের জানান, রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই তারা সফর বাতিল করেছেন।
এছাড়া আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলন সামনে রেখে ২৯টি জেলায় কাউন্সিল সম্পন্ন হয়েছে বলেও জানান, ওবায়দুল কাদের।
পররাষ্ট্র ও স্বরাষ্ট্রমন্ত্রী ভারত সফর বয়কট করেছেন কি না সাংবাদিকরা এই বিষয়টি সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, ‘পররাষ্ট্র ও স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফরের সঙ্গে বয়কটের কোনো বিষয় নয়। এটা আমি যতটুকু জানি, বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস একদম আমাদের দুয়ারে সমাগত। রাষ্ট্রীয় ব্যবস্থার কারণে তারা ভারত সফরে নাও যেতে পারে। তবে পরবর্তী সময়ে যাবেন।’
তিনি বলেন, ‘তাই বলে সফর চিরতরে বাতিল হয়নি। ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক আছে, গঠনমূলক বন্ধুত্ব রয়েছে। এটা যাতে ক্ষুণ্ন না হয় সে দিকে আমাদের নজর রয়েছে। আমাদের কোনো বিষয়ে সমস্যা হলে দ্বি-পাক্ষিক আলোচনার মাধ্যমে সমাধান সম্ভব।’


ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৬৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন