সর্বশেষ
বুধবার ১৬ই মাঘ ১৪২৬ | ২৯ জানুয়ারি ২০২০

২০২৪ সাল পর্যন্ত লিভারপুলে ক্লপ

শনিবার, ডিসেম্বর ১৪, ২০১৯

111.jpeg
বিডিলাইভ ডেস্ক :

গত মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগ জিতিয়েছেন কোচ ইয়ুর্গেন ক্লপ। চলতি মৌসুমেও তার অধীনে প্রিমিয়ার লিগে দুরন্ত গতিতে ছুটছে ইংলিশ ক্লাবটি। এমন সাফল্যে কোচ হিসেবে তার চুক্তির মেয়াদ ২০২৪ সাল পর্যন্ত বাড়িয়েছে লিভারপুল।

সহকারী ম্যানেজার পিটার ক্রাওয়েটজ এবং পেপজিন লেউন্ডার্সও ক্লপের সাথে কাজ করে যাওয়ার ব্যাপারে সম্মত হয়েছেন বলে জানিয়েছে লিভারপুল।

চার বছরের সফলতার জন্যেই মূলত ক্লপের সাথে আবারও নতুন চুক্তি করতে আগ্রহী লিভারপুল। তাদের মতে এর ফলে ক্লাবটি দীর্ঘমেয়াদী সুফল পাবে।

২০১৫ সালের ৮ অক্টোবর লিভারপুলের ম্যানেজার হিসেবে প্রাথমিকভাবে নিয়োগ পান ক্লপ। কোচ হিসেবে তার প্রথম মৌসুমেই লিভারপুল লীগ কাপ এবং ইউরোপা লীগের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। কিন্ত দুইবারই ন্যূনতম ব্যবধানে হেরে শিরোপাবঞ্চিত হতে হয় তার দলকে।

২০১৬-২০১৭ মৌসুমে চার মৌসুম পর লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লীগে নিয়ে আসেন তিনি। ফিরেই সেবার ফাইনালেও খেলে লিভারপুল। যদিও ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ১-৩ গোলে হেরে আবারও স্বপ্নভঙ্গ হয় তাদের।

২০১৮-২০১৯ মৌসুমে আবারও ইউসিএলের ফাইনালে ওঠে লিভারপুল। এবার টটেনহ্যামকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জয় করে তার দল।

ঘরোয়া লীগেও পয়েন্ট অর্জনের ইতিহাস গড়ে রেডরা। মৌসুম শেষ করে ঈর্ষণীয় ৯৭ পয়েন্ট নিয়ে! যদিও তাদের থেকেও বেশি পয়েন্ট নিয়ে শিরোপা নিজেদের করে নেয় পেপ গার্দিওলার ম্যান সিটি।


ঢাকা, শনিবার, ডিসেম্বর ১৪, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন