সর্বশেষ
মঙ্গলবার ৮ই মাঘ ১৪২৬ | ২১ জানুয়ারি ২০২০

বিশ্বসুন্দরীর মুকুট জিতলেন জ্যামাইকার টনি-অ্যান সিং

রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯

Toni-Ann-Singh-Crowned.jpg
বিডিলাইভ ডেস্ক :

শ্যামা সৌন্দর্য ও মেধার বিচ্ছুরণে মিস ওয়ার্ল্ডের আলো নিজের করে নিলেন জ্যামাইকার টনি-অ্যান সিং।। তার মাথাতেই উঠেছে বিশ্বসুন্দরীর মুকুট। নতুন মিস ওয়ার্ল্ডকে নীল রঙা মুকুট পরিয়ে দেন গতবারের বিশ্বসুন্দরী মেক্সিকোর ভ্যানেসা পনসে দেলেওন। এ নিয়ে চতুর্থবারের মতো বিশ্বসুন্দরীর মুকুট গেলো জ্যামাইকায়।

শনিবার (১৪ ডিসেম্বর) যুক্তরাজ্যের লন্ডনে এক্সেল এরেনায় তার নাম ঘোষণা করেন মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা জুলিয়া মোরলি।

টনি-অ্যান সিং এ তালিকায় নতুন সংযোজন। ১১০ দেশের সুন্দরীদের হটিয়ে সেরা হয়েছেন এই তরুণী। আমেরিকার ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটিতে পড়াশোনা করছেন তিনি। ভবিষ্যতে চিকিৎসক হওয়ার ইচ্ছে আছে তার।

মিস ওয়ার্ল্ডের ৬৯তম আসরের ফাইনালে প্রয়াত গায়িকা হুইটনি হাউস্টনের ‘আই হ্যাভ নাথিং’ পরিবেশন করেন টনি-অ্যান সং। এর আগে ট্যালেন্ট বিভাগে সেরা হন তিনি। বিশ্বসুন্দরীর মুকুট জয়ের মুহূর্তে তার চোখ-মুখে ছিল বিস্ময়!

প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়েছেন ভারতের সুমন রাও। প্রথম রানারআপ স্বীকৃতি পান ফ্রান্সের অফেলি মেজিনো। মিস ওয়ার্ল্ডের ফাইনাল মঞ্চে বাংলাদেশকে তুলে ধরেন রাফিয়া নানজিবা তোরসা। কিন্তু সেরা ৪০-এ জায়গা পাননি তিনি। সেরা ৪০ থেকে সেমিফাইনালে ওঠে ভারত, নেপাল, ফিলিপাইনস, ভিয়েতনাম, কেনিয়া, নাইজেরিয়া, ব্রাজিল, মেক্সিকো, জ্যামাইকা, ফ্রান্স, রাশিয়া ও কুক আইল্যান্ডস।

সেখান থেকে ফাইনালে যেতে পেরেছে জ্যামাইকা, ভারত, ফ্রান্স, ব্রাজিল ও নাইজেরিয়া। সেরা পাঁচ প্রতিযোগীকে প্রশ্ন করেন বিখ্যাত ব্রিটিশ সঞ্চালক পিয়ার্স মর্গ্যান। প্রতিযোগিতায় ‘বিউটি উইথ অ্যা পারপাস’ ও মাল্টিমিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন নেপালের আনুশকা শ্রেষ্ঠা। টপ মডেল হয়েছেন নাইজেরিয়ার নিয়াকাচি ডগলাস। খেলাধুলায় সেরা ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডের রিকিয়া ব্রেথওয়েট। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন পিটার আন্ড্রে ও মেগান ইয়াং। গানে গেয়েছেন ব্রিটিশ গায়ক পিটার আন্ড্রে, গায়িকা লুলু, র‌্যাপ দল মিসআন্ডারস্টুড।


ঢাকা, রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন