সর্বশেষ
রবিবার ১৫ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৯ নভেম্বর ২০২০

কুয়ালালামপুরে বিজয় দিবস পালন

সোমবার, ডিসেম্বর ১৬, ২০১৯

12.jpg
মোস্তফা ইমরান, মালয়েশিয়া থেকে :

জাতীয় পতাকা উত্তোলন, কোরআন তিলাওয়াত, নিরবতা পালন, দোয়া, মোনাজাত ও আলোচনা সভার মধ্য দিয়ে মালয়েশিয়ায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।

কুয়ালালামপুরে বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে কর্মকর্তাদের নিয়ে পতাকা উত্তোলন করেন হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম। এরপর জাতীয় সংগীত ও এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। পরে শহীদের স্মরণে দোয়া পরিচালনা করেন দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মো. সোহরাব হোসেন।

দূতাবাসের শ্রম কাউন্সিলর (প্রথম) হেদায়েতুল ইসলাম মণ্ডলের সঞ্চালনায় আলোচনা সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ডেপুটি হাই কমিশনার ওয়াহিদা আহমেদ, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর পাসপোর্ট ও ভিসার মো. মশিউর রহমান তালুকদার এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর মো. রাজিবুল আহসান।

সংক্ষিপ্ত আলোচনায় হাই কমিশনার মুহ. শহীদুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একসূত্রে গাথা, স্বাধীন বাংলাদেশের মহান এই স্থপতি'র জন্ম না হলে হয়তো স্বাধীনতার স্বাদ আমরা পেতাম না। বঙ্গবন্ধু কন্যা সবসময় প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে দেশ ও জনগনের স্বার্থে সবাইকে গুজব থেকে দূরে থাকার আহ্বান জানান, হাইকমিশনার।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সভাপতি আলহাজ মকবুল হোসেন মুকুল, সহ-সভাপতি দাতো আকতার হোসেন, কাইয়ুম সরকার, সাধারণ সম্পাদক আলহাজ কামরুজ্জামান কামাল, যুগ্ম-সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, বাবলা মজুমদার বাবু, মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, শফিক চৌধুরী, হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক ব্রাউন সোহেল, যুবলীগের রেজাউল করিম লায়ন, আল আমিন ডলার, স্বেচ্ছাসেবক লীগ নেতা জালাল উদ্দিন সেলিম, শ্রকিম লীগ সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক শাহ আলম হাওলাদার, বিএসইউএমের সভাপতি ফয়জুল ইসলামসহ মালয়েশিয়া আওয়ামী লীগের অঙ্গ সংগঠন, সামাজিক ও কমিউনিটি নেতৃবৃন্দ ও হাই কমিশনের কর্মকর্তারা।

 


ঢাকা, সোমবার, ডিসেম্বর ১৬, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬২০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন