সর্বশেষ
শনিবার ১০ই ফাল্গুন ১৪২৬ | ২২ ফেব্রুয়ারি ২০২০

এবার প্রতিবাদে প্রিয়াঙ্কা চোপড়া

শনিবার, ডিসেম্বর ২১, ২০১৯

48362626_390938051450420_5000086619743584256_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতের নাগরিকত্ব আইন ও এই ইস্যুতে হওয়া বিক্ষোভে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সামিল হলেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। বলিউডের আরও বেশ কিছু তারকাদের মতো তিনিও জামিয়া মিলিয়া ইসলামিয়া এবং আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের উপর পুলিশের হিংসাত্মক পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ জানালেন।

এক টুইটবার্তায় প্রিয়াঙ্কা চোপড়া লিখেছেন, ‘প্রত্যেক শিশুর জন্য শিক্ষা আমাদের স্বপ্ন। শিক্ষাই তাদের স্বাধীন ভাবে চিন্তা করতে শেখায়। আমরা তাদের বড় করেছি যাতে একটি প্রতিবাদী কণ্ঠ পাই।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয়াঙ্কা বলেন, ‘শান্তিপূর্ণ প্রতিবাদের জেরে যদি হিংসার শিকার হতে হয়, তাহলে গণতন্ত্রের পক্ষে মোটেও ঠিক নয়। কারণ প্রতিটা প্রতিবাদী কণ্ঠ গুরুত্বপূর্ণ। ভারতকে পরিবর্তন করতে প্রতিটা প্রতিবাদী কণ্ঠ কার্যকরী হবে।’

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে প্রতিবাদে উত্তাল ভারত। এরই মাঝে গত রবিবার বিকেলে দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে ছাত্রছাত্রীদের ওপর চড়াও হয়। জামিয়ার ক্যাম্পাসের মধ্যে কেন্দ্রীয় লাইব্রেরিতে ছোড়া হয় কাঁদানে গ্যাস। অভিযোগ, শৌচাগারে ঢুকেও শিক্ষার্থীদের পিটিয়েছে পুলিশ।

জামিয়া কাণ্ডের বিভিন্ন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তেই দ্রুত গতিতে ভাইরাল হতে থাকে। ছাত্রছাত্রী থেকে নেটিজেনদের একাংশ পুলিশ ও মোদি সরকারের ওপর নিন্দায় ফেটে পড়ে। প্রিয়াঙ্কার আগেই এই ইস্যুতে সরব হয়েছেন বলিউডের অনেক অভিনেতা অভিনেত্রী।

 


ঢাকা, শনিবার, ডিসেম্বর ২১, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৫৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন