সর্বশেষ
শুক্রবার ৩০শে শ্রাবণ ১৪২৭ | ১৪ আগস্ট ২০২০

চার দেশের ‘সুপার সিরিজ’র পরিকল্পনা ভারতের

মঙ্গলবার, ডিসেম্বর ২৪, ২০১৯

81796815_791080571410609_3690471857636507648_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

চার দেশ নিয়ে সুপার সিরিজ আয়োজনের পরিকল্পনা করছে ভারত। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি এমন পরিকল্পনাই করছেন। ২০২১ সালে টুর্নামেন্টের প্রথম সংস্করণের বল গড়াবে ভারতের মাটিতে। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ছাড়া আরও একটি দল খেলবে সেই টুর্নামেন্টে। সেই দলটির নাম এখনও স্থির হয়নি।

এর আগে আইসিসি এ রকমই ‘সুপার সিরিজ’ করার কথা ভেবেছিল। ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত প্রতি বছর একটি করে সুপার সিরিজ করা হবে এমন প্রস্তাবও দেওয়া হয়েছিল। কিন্তু, সেই সময়ে ভারতীয় বোর্ড, ইসিবি (ইংল্যান্ড ক্রিকেট বোর্ড) ও সিএ (ক্রিকেট অস্ট্রেলিয়া) আইসিসি-র সঙ্গে ‘সুপার সিরিজ’ নিয়ে সহমত পোষণ করেনি।

ফলে সুপার সিরিজ বাস্তবায়িত করার চিন্তাভাবনা ধাক্কা খেয়েছিল। সুপার সিরিজ করার উদ্যোগ নতুন করে নিয়েছেন ভারতের ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ। এই টুর্নামেন্ট করার জন্য বোর্ড প্রেসিডেন্ট ইতিমধ্যেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করেছেন বলে জানা গিয়েছে।

সংবাদ মাধ্যমকে সৌরভ জানান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত ও আরও একটি দেশকে নিয়ে সুপার সিরিজ করা হবে। ২০২১ সালে ভারতের মাটিতে টুর্নামেন্টের প্রথম সংস্করণ হবে। আমাদের সঙ্গে ইসিবির সম্পর্ক বেশ ভাল। আলোচনা ফলপ্রসূ হয়েছে। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের সঙ্গে চতুর্থ দলটি কারা হবে, তা এখনও স্থির হয়নি। দিনকয়েকের মধ্যেই তা স্থির হয়ে যাবে।


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ২৪, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৫৪৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন