সর্বশেষ
মঙ্গলবার ৬ই ফাল্গুন ১৪২৬ | ১৮ ফেব্রুয়ারি ২০২০

লিপস্টিক ব্যবহারে সতর্ক হোন

বুধবার, ডিসেম্বর ২৫, ২০১৯

80282051_2449001752015653_8526683364546052096_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঠোঁট, মানুষের প্রধানত নারীদের সবচেয়ে আকর্ষনীয় অঙ্গের মধ্যে অন্যতম। ঠোঁটকে সুন্দর করে তোলার জন্য নানা ধরনের লিপস্টিক ব্যবহার করেন নারীরা। এছাড়া বিশেষ বিশেষ দিনে গুরুত্বসহকারে লিপস্টিক ব্যবহার করা হয়। তবে শুধু লিপস্টিক ব্যবহার করে ঠোঁট সুন্দর করলেই হবে না। এর পাশাপাশি কোন লিপস্টিক, কিভাবে ব্যবহার করা উচিত এগুলো জানাও গুরুত্বপূর্ণ।

দোকান থেকে অনেকসময় এমন লিপস্টিক কিনে আনা হয় যাতে ঠোঁট সুন্দর দেখানোর বদলে দেখতে খারাপ হয়ে যায়। তাই নিজের সুন্দর ঠোঁটকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য জেনে নিন কয়েকটি টিপস।

  • যদি অসতর্কভাবে ঠোঁটে খুব ডার্ক রঙের লিপস্টিক লাগিয়ে ফেলেন, তবে একটি মোটা টিস্যু পেপার ঠোঁটের মাঝে রেখে ঠোঁটদুটি দিয়ে একটু চেপে ধরুন। একটুপরই দেখবেন অতিরিক্ত রঙ ঠোঁট থেকে উঠে গেছে। তারপর আপনি ঠোঁটে হালকা লিপগ্লস বা ভেসলিন লাগিয়ে নিন, নয়তো ঠোঁটের চামড়ায় দাগ পড়ে যেতে পারে।
  • লিপগ্লসের উপর হালকা করে লিপলাইনার লাগাতে পারেন। লিপগ্লস সহজেই উঠে যায়, তাই উপরে লিপলাইনার লাগালে ঠোঁটের রঙ বেশি সময় পর্যন্ত স্থায়ী থাকবে।
  • ঠোঁটে লিপস্টিকের ঘন রঙ মোছার জন্য হালকা গোলাপী বা পিচ রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন। ঘন লিপস্টিক হালকা করে মুছে নেওয়ার পর এই কাজটি করা যেতে পারে।
  • লিপস্টিক ঠোঁটে লাগানোর আগে সেটি আপনার ঠোঁটের স্কিনের কোনো ক্ষতি করবে কি না এ বিষয়ে নিশ্চিত হোন।
  • লিপস্টিকের রঙ গাঢ় হয়ে গেলে কখনোই রুমাল দিয়ে ঘষে মুছবেন না। রুমাল দিয়ে মুছলে আপনার ঠোঁটের বেশ কিছু সূক্ষ চামড়া ছিঁড়ে যেতে পারে। লিপস্টিকের রঙ খুব হালকা করতে চাইলে, লিপস্টিকের সঙ্গে সামান্য ভেসলিন নিয়ে হালকাভাবে মিশিয়ে দিতে পারেন।

 


ঢাকা, বুধবার, ডিসেম্বর ২৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩৬৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন