সর্বশেষ
রবিবার ২১শে অগ্রহায়ণ ১৪২৮ | ০৫ ডিসেম্বর ২০২১

অবশেষে মুক্তি পাচ্ছে ‘ঢাকা ড্রিম’

শুক্রবার, ডিসেম্বর ২৭, ২০১৯

dd.jpg
বিডিলাইভ রিপোর্ট :

টানা তিন বছর পর অবশেষে মুক্তি পাচ্ছে ‘ঢাকা ড্রিম’ সিনেমা। টানা তিন বছর শুটিং শেষে ছবিটি এখন সম্পাদনার টেবিলে।

বছরের শেষ প্রান্তে এসে নির্মাতা জানালেন, ছবিটি তিনি মানুষের কাছে পৌঁছাতে চান আগামী বৈশাখে, বাংলা নববর্ষে। সে হিসেবে ২০২০ সালের ১০ অথবা ১৭ এপ্রিল ছবিটি মুক্তি দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

ছবিটির নির্মাতা প্রসূন রহমান বলেন, ‘আন্তর্জাতিক নানা প্রতিষ্ঠানের জরিপ অনুযায়ী বাসযোগ্যতার দিক থেকে ঢাকা শহরের অবস্থান সবচেয়ে নিচে। এরপরেও এ শহরে মানুষের আসা থামছে না। কারণ দেশের সবকিছুই ঢাকাকেন্দ্রিক।

মূলত এই ভাবনা থেকেই আমি চেষ্টা করেছি একটি সম্পূর্ণ ও সম্পন্ন চলচ্চিত্র নির্মাণের। চলচ্চিত্রকে যদিও আমি ‘সিরিয়াস ওয়ার্ক অব আর্ট’ হিসেবে প্র্যাকটিস করি, তবুও বিশ্বাস করি- এর সাথে বিনোদন অথবা চিন্তার কোনও বিরোধ নেই। ‘ঢাকা ড্রিম’ একই সাথে স্বপ্নের ছবি, বিনোদনের ছবি, আবার চিন্তারও।

ঢাকাকেন্দ্রিক এই ট্রিলজির প্রথম কিস্তিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শাহাদাৎ হোসেন, মুনীরা মিঠু, আবদুল্লাহ রানা, শাহরিয়ার ফেরদৌস সজীব, আনোয়ার হোসেন চৌধুরী, জয়ীতা মহলানবীশ, পূর্ণিমা বৃষ্টি, নাইরুজ সিফাত, সায়মা নীরা, সায়কা আহমেদ, সুজাত শিমুল, ইকবাল হোসেন, আরশ খান, ফজলুল হক, আক্তার হোসেন, জামাল রাজা, আর এ রাহুল, ফারুক আহমেদ, শরিফুল আজম পিন্টু, এস এম মহসিন, মাহবুবুর রহমান, খোরশেদ আলম, তৃষা রায়, এমিল, রানা, তাশফীসহ আরও অনেকে।

২০১৬ সালে বারী সিদ্দিকীর কণ্ঠে গান রেকর্ডিংয়ের মাধ্যমে এ চলচ্চিত্রের কাজ শুরু হয়। এতে আরও গান গেয়েছেন কুমার বিশ্বজিতের সুর ও সংগীতে মমতাজ।


ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২৭, ২০১৯ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৯৪৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন