সর্বশেষ
শুক্রবার ১৭ই আশ্বিন ১৪২৭ | ০২ অক্টোবর ২০২০

সোমালিয়ায় গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ৬১

শনিবার, ডিসেম্বর ২৮, ২০১৯

p06y71mc.jpg
বিডিলাইভ ডেস্ক :

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে নিরাপত্তা বাহিনীর একটি তল্লাশি কেন্দ্রে গাড়িবোমা হামলায় অন্ততপক্ষে ৬১ জন নিহত হয়েছে। এ বিস্ফোরণে প্রায় অর্ধশত আহত হয়েছে বলে খবর দিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। শনিবার স্থানীয় সময় সকালে গাড়িবোমার এ বিস্ফোরণটি হয় বলে জানিয়েছে বিবিসি।

দেশটির আমিন অ্যাম্বুলেন্সের প্রতিষ্ঠাতা আব্দিকাদির আব্দিরাহমান হাজি আদেনের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স হামলায় অন্তত ৬১ জন নিহত ও আরও অন্তত ৫১ জন আহত হয়েছে বলে নিশ্চিত করেছে। হতাহতের সংখ্যা আরও বেশি। মৃতের সংখ্যা বাড়বে বলেই ধারণা করছি, বলেছেন আদেন।

বিস্ফোরণের পরপরই কাছাকাছি এলাকার বাসিন্দা সাবদৌ আলী ১৩ জন নিহতের খবর নিশ্চিত করেছিলেন। তিনি জানান, বিস্ফোরণের বিকট শব্দ শুনে তিনি তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে আসেন।

অসংখ্য আহত ব্যক্তি সাহায্যের জন্য কাতরাচ্ছিলেন; পুলিশ তখন গুলি ছোড়া শুরু করলে আমি ফের ঘরে চলে আসি, টেলিফোনে এমনটাই বলেছেন ৫৫ বছর বয়সী এ ব্যক্তি। আহতদের অনেককে কাছাকাছি মদিনা হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে সেখানে থাকা রয়টার্সের এক প্রতিবেদক নিশ্চিত করেছেন।

ঘটনাস্থল থেকে সাংবাদিকদের সঙ্গে কথা বলা মোগাদিশুর মেয়র ওমর মাহমুদ প্রাথমিকভাবে বিষ্ফোরণে অন্তত ৯০ জন আহত হয়েছে বলে জানান। আহতদের মধ্যে বেশিরভাগই শিক্ষার্থী, বলেছেন তিনি।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে তল্লাশি কেন্দ্রে গাড়িবোমা হামলায় নিহতদের মধ্যে বিদেশি নাগরিকও আছে বলে জানিয়েছে। তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার না করলেও সরকারি কর্মকর্তারা হামলার পেছনে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আল কায়েদা সংশ্লিষ্ট আল-শাবাবকে সন্দেহ করছেন।



ঢাকা, শনিবার, ডিসেম্বর ২৮, ২০১৯ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৪৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন