সর্বশেষ
সোমবার ২০শে আষাঢ় ১৪২৯ | ০৪ জুলাই ২০২২

ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব

বুধবার, জানুয়ারী ১, ২০২০

78648411_474731089831401_2949798790321668096_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

আইসিসির নিষেধাজ্ঞার কারণে বিশ্ব ক্রিকেটের যাবতীয় কর্মকাণ্ড থেকে দূরে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে তার যোগ্যতা ও আগের পারফরমেন্সের কারণে আলোচনায় চলে আসছেন তিনি। এবার ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর করা দশকসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান।

তালিকায় ব্যাটিং পজিশনে ৭ নম্বরে রাখা হয়েছে বাংলাদেশি তারকা অলরাউন্ডারকে। একাদশে ভারত ও দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ তিনজন করে ক্রিকেটার স্থান পেলেও নেই কোনো ইংলিশ, পাকিস্তানি কিংবা ক্যারিবীয় তারকা।

ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে একাদশে উদ্ভোধনী ব্যাটসম্যান হিসেবে রাখা হয়েছে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও ভারতের রোহিত শর্মাকে। তিনে ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এরপর যথাক্রমে আর দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, নিউজিল্যান্ডের রস টেলর, ভারতের মাহেন্দ্র সিং ধোনি। আর বোলার হিসেবে বেছে নেয়া হয়েছে ট্রেন্ট বোল্ট, মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা ও ইমরান তাহিরকে।

এর আগে, ক্রিকেটের বাইবেলখ্যাত উইজডেনের দশকসেরা ওয়ানডে একাদশেও জায়গা করে নিয়েছিলেন সাকিব আল হাসান। গত ১০ বছর বিশ্ব ক্রিকেটে ব্যাট-বল হাতে রাজত্ব করেছেন বর্তমানে এক বছরের নিষেধাজ্ঞায় থাকা সাবেক এই বিশ্বসেরা অলরাউন্ডার। ব্যাট হাতে ৩৮.৮৭ গড়ে রান করেছেন ৪ হাজার ২৭৬। আর বল হাতে ৩০.১৫ গড়ে নিয়েছেন ১৭৭ উইকেট।


ঢাকা, বুধবার, জানুয়ারী ১, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১৫৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন