সর্বশেষ
বৃহঃস্পতিবার ১২ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৬ নভেম্বর ২০২০

সূচক সামান্য বেড়েছে, সাথে বেড়েছে লেনদেন

বৃহস্পতিবার, জানুয়ারী ২, ২০২০

ind.jpg
বিডিলাইভ ডেস্ক :

সপ্তাহের শেষ দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ  সূচক সামান্য বেড়েছে, সাথে বেড়েছে লেনদেন। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।
 
বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৫৯ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০০৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫০৬ পয়েন্টে।
 
ডিএসইতে আজ ৩৮৬ কোটি ৮২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ৯০ কোটি ৫২ লাখ টাকা বেশী। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ২৯৬ কোটি ৩০ লাখ টাকা। আজ ডিএসইতে ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির।
 
অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৫৪৪ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১২কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।
 
আজ সিএসইতে ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।


ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪৫৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন