সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা শ্রাবণ ১৪২৭ | ১৬ জুলাই ২০২০

শিরোপা জেতা নয়, ব্যর্থতা হলো চেষ্টা না করা: জিদান

শনিবার, জানুয়ারী ৪, ২০২০

1578042569_999426_1578042787_noticia_normal_recorte1.jpg
বিডিলাইভ ডেস্ক :

নতুন বছরে এখনও মাঠে নামেনি স্পেনের সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদ। গত বছরের শেষটা ভালো হয়নি তাদের। লিগে শেষ তিন ম্যাচেই পয়েন্ট ভাগাভাগি করেছে জিনেদিন জিদানের দল। ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে টেবিলের দুইয়ে আছে তারা।

শনিবার বাংলাদেশ সময় রাত নয়টায় লিগে গেটাফের বিপক্ষে ম্যাচ দিয়ে বছর শুরু করবে রিয়াল। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মাঠে নিজেদের পুরোটা দেওয়াই সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে জানান ফরাসি কোচ।

তিনি বলেন, শিরোপা জিততে না পারলেই নিজেদের ব্যর্থ ভাবতে রাজি নই। চেষ্টা না করা এবং মাঠে নিজেদের পুরোটা না দেওয়াকে মূলত ব্যর্থতা বলে মনে করেন এই ফরাসি কোচ। তিনি বলেন, ব্যর্থতা হলো চেষ্টা না করা, নিজেদের পুরোটা না দেওয়া। গুরুত্বপূর্ণ হলো মাঠে আমাদের পুরোটা দেওয়া। তারপর আমরা দেখব কি ঘটে। একটি দল লিগ জিতবে। আরেকটি দল চ্যাম্পিয়ন্স লিগ। বাকি সব দল কি ব্যর্থ? আমি তেমনটা মনে করি না।

চ্যাম্পিয়ন্স লিগ বা লা লিগা-কোনো একটিকে বেছে নেওয়ার প্রশ্নে জিদান জোর দিয়ে জানান, জিততে চান সব। তবে এর কোনোটিই যে জেতা সহজ নয়, তাও মনে করিয়ে দিলেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগে যেসব প্রতিপক্ষ আছে তাদের কারণে আমরা জানি যে প্রতিযোগিতাটা কত কঠিন। অন্যদিকে, লিগে অনেক বেশি ম্যাচ খেলতে হয়। তাই আমি মনে করি, এটি খুবই জটিল।


ঢাকা, শনিবার, জানুয়ারী ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৩৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন