সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৮ই অগ্রহায়ণ ১৪২৮ | ০২ ডিসেম্বর ২০২১

জেমসের ‘দিদিমণি’ এবার সিনেমায়

রবিবার, জানুয়ারী ৫, ২০২০

riju_james20200104132101.jpg
বিডিলাইভ ডেস্ক :

‘এই শহরে তোমার পাশে আমিও যে থাকি/ও লাল টুকটুক সেলাই দিদিমণি’-এ দেশের গার্মেন্টস কারখানায় কাজ করা লাখো নারীকে উৎসর্গ করে জেমস গেয়েছিলেন ‘দিদিমণি’ শিরোনামের গানটি। আর এই গানটি থেকে অনুপ্রাণিত হয়ে চলচ্চিত্র বানাতে যাচ্ছেন ‘বাপজানের বায়োস্কোপ’খ্যাত নির্মাতা রিয়াজুল রিজু।

নতুন এই সিনেমা প্রসঙ্গে নির্মাতা রিয়াজুল রিজু বলেন, 'বাপজানের বায়োস্কোপ’ সিনেমাটি নির্মাণের পর ভালো সিনেমার গল্প ব্যাটে বলে না মেলায় কাজ শুরু করা হয়নি। মাঝে দুটি সিনেমা নির্মাণের ইচ্ছা থাকলেও তা আর করা হয়নি। তবে এবার এই গল্পটি নিয়ে সিনেমার কাজ শুরু করছি।

তিনি আরও বলেন, ‘আমি বাংলাদেশের হাতে গোনা দুই-চারজন সুপারস্টারের ভেতর অন্যতম জেমসের একজন অন্ধ ভক্ত। আমার এই চলচ্চিত্রটির নাম পছন্দ করার ক্ষেত্রে জেমসের গাওয়া গানটি আমাকে বেশ অনুপ্রেরণা যুগিয়েছে।’ সিনেমাটির প্রধান নারী চরিত্রে চমক রয়েছে। খুব শিগগির আনুষ্ঠানিকভাবে সিনেমাটির কলাকুশলীদের সঙ্গে পরিচয় করিয়ে দেব ।

রিয়াজুল রিজুর চিত্রনাট্য ও পরিচালনায় ‘দিদিমণি’ চলচ্চিত্রের কাহিনি ও সংলাপ লিখেছেন অনীক বিশ্বাস। ফেব্রুয়ারী’র শুরুতেই ঢাকা এবং ঢাকার পার্শ্ববর্তী এলাকায় শুরু হবে ‘দিদিমণি’ চলচ্চিত্রটির শুটিং ।

উল্লেখ্য, ২০১৫ সালে রিয়াজুল রিজু ‘বাপজানের বায়োস্কোপ সিনেমাটি নির্মাণ করেন। চলচ্চিত্রটি সেবছর সেরা নির্মাতাসহ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আটটি বিভাগে পুরস্কার পায়।


ঢাকা, রবিবার, জানুয়ারী ৫, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৮৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন