সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

আজ এডিএন টেলিকমের লেনদেন শুরু

সোমবার, জানুয়ারী ৬, ২০২০

adn.jpg
বিডিলাইভ ডেস্ক :

আজ ৬ জানুয়ারি দেশের উভয় স্টক এক্সচেঞ্জের আইটি খাতের এডিএন টেলিকমের শেয়ার লেনদেন শুরু হবে।

বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা কোম্পানিটি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১ কোটি ১৮ লাখ ৭৫ হাজার শেয়ার প্রতিটি ৩০ টাকা করে বিক্রয় করে ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা সংগ্রহ করেছে। অন্যদিকে সাধারন বিনিয়োগকারীদের  কাছে ৭৯ লাখ ১৬ হাজার ৬৬৬টি শেয়ার প্রতিটি ২৭ টাকা করে বিক্রয় করে ২১ কোটি ৩৭ লাখ ৪৯ হাজার ৯৮২ টাকা সংগ্রহ করেছে এডিএন টেলিকম। অর্থাৎ আইপিওর মাধ্যমে মোট ১ কোটি ৯৭ লাখ ৯১ হাজার ৬৬৬টি শেয়ার ছেড়ে ৫৭ কোটি টাকা উত্তোলন করেছে এডিএন টেলিকম।

আগের অর্থবছরের একই সময়ের তুলনায় চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে অর্থাৎ প্রথম ৩ মাসে (জুলাই-সেপ্টেম্বর’১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩১ শতাংশ বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি অর্থবছরের প্রথম ৩ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ০.৪৮ টাকা। এ হিসাবে মুনাফা বেড়েছে ০.১৫ টাকা বা ৩১ শতাংশ।

চলতি বছরের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.৬৭ টাকায়।

আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলন করে কোম্পানিটি ভৌত কাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।


ঢাকা, সোমবার, জানুয়ারী ৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৩৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন