সর্বশেষ
সোমবার ১১ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৫ মে ২০২০

ঘুরে আসতে পারেন অনিন্দ্য সুন্দর ৬টি দ্বীপদেশ থেকে

মঙ্গলবার, জানুয়ারী ৭, ২০২০

132680097-600x338.jpg
বিডিলাইভ ডেস্ক :

যেমন বিচিত্র তাদের অবস্থানগত প্রাকৃতিক বৈশিষ্ট্য, তেমনি রয়েছে উদ্ভিদ ও প্রাণিকূলের বৈচিত্র্য। এমন ৬টি দ্বীপ-দেশ নিয়েই এই ফিচার। সম্ভব হলে ঘুরে আসতে পারেন এসব দ্বীপ-রাষ্ট্র থেকে।

১। ফিলিপাইন দ্বীপপুঞ্জ:

পৃথিবীর অসাধারণ সুন্দর দ্বীপদেশ ফিলিপাইন দ্বীপপুঞ্জ। এটা প্রকৃত অর্থে এমন একটি ভৌগোলিক অবস্থানে রয়েছে যেখানে আপনি বছরের যে কোনো সময়েই যেতে পারেন। ফিলিপাইন দ্বীপপুঞ্জ হচ্ছে ৭০০০ এর উপর দ্বীপের সমন্বয়। আর প্রত্যেকটি দ্বীপই তাদের আপন বৈশিষ্ট্যে চমৎকার।

২। ফিজি:

অ্যাডভেঞ্চার প্রিয় ভ্রমণপিয়াসীদের জন্য ফিজি একটা অদ্ভূত সুন্দর দ্বীপ। পাবেন সারফিং করার জন্য চমৎকার সমুদ্র ঢেউ। আর সারফিং যদি আপনার পছন্দ না হয়। তবে দেখতে পারেন মনভুলানো সমুদ্র সৈকত, ঝর্ণাধারা।

৩। মালদ্বীপ:

আমাদের পাশের দেশ মালদ্বীপ। এটি ভারত সাগেরে অবস্থিত এটা নিশ্চয়ই আপনারা জানেন। এবং পৃথিবীর প্রাচীন কোরাল দ্বীপ। প্রকৃতির অপার বিস্ময় মালদ্বীপে রয়েছে অসাধারণ সব রিসোর্ট। চমৎকার এই দ্বীপদেশটি হানিমুনের জন্য উৎকৃষ্ট।

৪। মালটা:

মালটা ভূমধ্যসাগরে অবস্থিত দক্ষিণ ইউরোপীয় একটি সুন্দর দেশ, যার আছে চমৎকার ইতিহাস ও সংস্কৃতি। এখানে আছে আকাশ ছোঁয়া পাহাড়ের চূড়া, চমৎকার মন্দির, রহস্যময় গোপন সুড়ঙ্গ ও স্কুবা ডাইভিং এর জন্য অসাধারণ সব স্থান । ঐতিহাসিক মালটাতে রয়েছে চমৎকার ভাস্কর্য, দেয়াল ঘেরা শহর এবং অনেক আন্ডারগ্রাউন্ড টানেল।

৫। গ্রিস:

গ্রিস একটি চমৎকার দেশ। এটি বিখ্যাত এর বিশাল ইতিহাস এবং পরিষ্কার সমুদ্র সৈকতের জন্য। গ্রিসের আছে প্রায় ১,৪০০ দ্বীপ। যার ১৬৯ টিতে অধিবাসী আছে। গ্রিকদ্বীপগুলো ভ্রমণের জন্য খুব জনপ্রিয়। বিশেষ করে গ্রীষ্মে পর্যটকদের আকর্ষণই থাকে গ্রিস।

৬। অস্ট্রেলিয়া:

অস্ট্রেলিয়া মুগ্ধকর মহাদেশ, দ্বীপদেশ। উন্নত সংস্কৃতি, চমৎকার বুনোজীবন, অসাধারণ মানুষ এবং মজার সব উপকরণ রয়েছে অস্ট্রেলিয়ায়। অস্ট্রেলিয়ায় আছে বিস্ময়কর সমুদ্র সৈকত, গিরিখাত এবং সবুজ অরণ্য।


ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ৭, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩২৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন