সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

সূচকে ধস, লেনদেনে মন্দা

মঙ্গলবার, জানুয়ারী ৭, ২০২০

low.jpg
বিডিলাইভ ডেস্ক :

টানা ৩ দিন ধরে বড় দরপতন চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ সবকটি মূল্যসূচকের বড় পতন হয়েছে, সাথে কমেছে লেনদেন।

আজ মঙ্গলবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৫০ পয়েন্ট কমে ৪ হাজার ২৮১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই শরিয়াহ্ সূচক ১০ পয়েন্ট কমে ৯৭২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ১৫ পয়েন্ট কমে ১ হাজার ৪৩৬ পয়েন্টে অবস্থান করছে। সবকটি সূচকের পতনের পাশাপাশি ডিএসইতে লেনদেনে অংশ নেয়া বেশিসংখ্যক প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে। আজ ডিএসইতে ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ২৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দাম কমার সাথে আজ ডিএসইতে লেনদেনের পরিমাণও কমেছে। আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৩২৭ কোটি ৪৬ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছে ৩৭৫ কোটি ৮১ লাখ টাকা। সে হিসাবে লেনদেন কমেছে ৪৮ কোটি ৩৫ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ২৩৩ পয়েন্টে। বাজারটিতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৫ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ২৪৮ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪১টির, কমেছে ১৮৬টির ও অপরিবর্তিত রয়েছে ২১টির।


ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ৭, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন