সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

দরপতন থামছেই না পুজিবাজারে

এক সপ্তাহে ২৬০ পয়েন্ট পতন

বৃহস্পতিবার, জানুয়ারী ৯, ২০২০

দ.jpg
বিডিলাইভ ডেস্ক :

সপ্তাহ জুড়েই পতন হয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ সবকটি মূল্যসূচকের পতন হয়েছে। তবে লেনদেনের পরিমাণ বেড়েছে।

আজ সপ্তাহের শেষ দিন ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৩০ পয়েন্ট কমে ৪ হাজার ১৯৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই শরিয়াহ্ সূচক ৭ পয়েন্ট কমে ৯৪৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ১৫ পয়েন্ট কমে ১ হাজার ৪০৬ পয়েন্টে অবস্থান করছে।

সবকটি সূচকের পতনের পাশাপাশি ডিএসইতে লেনদেনে অংশ নেয়া বেশিসংখ্যক প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে। আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দাম কমলেও আজ ডিএসইতে লেনদেনের পরিমাণ বেড়েছে। আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৩০১ কোটি ৪১ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছে ২৭৯ কোটি ৯৬ লাখ টাকা। সে হিসাবে লেনদেন বেড়েছে ২১ কোটি ৪৫ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১২ হাজার ৭৬৮ পয়েন্টে। বাজারটিতে লেনদেন হয়েছে ১০ কোটি ৭২ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ২৪০ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৭৭টির, কমেছে ১২৬টির ও অপরিবর্তিত রয়েছে ৩৭টির।


ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন